শৈশবের হিরো রোনালদোকে ছাড়িয়ে গেলেন এমবাপে

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

শৈশবের হিরো রোনালদোকে ছাড়িয়ে গেলেন এমবাপে

পরিবর্তন ডেস্ক ১০:১৬ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০১৮

print
শৈশবের হিরো রোনালদোকে ছাড়িয়ে গেলেন এমবাপে

ঘর ভর্তি ক্রিস্তিয়ানো রোনালদো ছবি। শৈশবে পর্তুগিজ সুপারস্টারের মতো হতে চাইতেন তিনি। বলা হচ্ছেন কিলিয়ান এমবাপের কথা। ক্ষিপ্রগতির দুর্ধর্ষ এই তরুণ এরই মধ্যে ফুটবল বিশ্বে নিজের স্থান পাকা করে নিয়েছেন। মাত্র ১৯ বছর বয়সেই করে ফেললেন বিশ্ব জয়। সৃষ্টি করেছেন ইতিহাস। ক্যারিয়ারের শুরুর দিকেই বিশ্বজয়ে শৈশবের হিরো রোনালদোকে ছাড়িয়ে গেলেনে এমবাপে।

১৯৯৮ সালে প্রথমবার বিশ্বকাপ জেতে ফ্রান্স। সেবছরই জন্ম হয় এমবাপের। তবে তার জন্মের কয়েক মাস আগেই বিশ্ব-শিরোপায় চুমু খায় জিনেদিন জিদানরা। সেই এমবাপের হাত ধরেই দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা জেতে ফরাসিরা। এমবাপে নিজের প্রথম বিশ্বকাপই খেললেন সেই রোনালদোর সাথে। নিজের হিরোর সাথে। তবে ৩টি বিশ্বকাপ খেলেও শিরোপায় চুমু খাওয়া হয়নি ৫ বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর। কিন্তু জীবনের প্রথম বিশ্বকাপ খেলতে এসেই স্বপ্নের সোনালি ট্রফি ছুঁয়ে ফেললেন ফরাসি বিস্ময় এমবাপে।

ক্ষিপ্রগতির এই ফুটবলার প্রতিপক্ষের রক্ষণে যখন তখনই ত্রাসের সৃষ্টি করেন। নিজের অসামান্য পারফরম্যান্স দিয়ে এবারের বিশ্বকাপের সেরা উদীয়মান তারকার পুরস্কার জিতে নেন পিএসজির এই তারকা। ফুটবল কিংবদন্তি পেলের পর দ্বিতীয় কনিষ্ঠ ফুটবলার হিসাবে বিশ্বকাপে ও বিশ্বকাপের ফাইনালে গোল করার কৃতিত্ব এখন ১৯ বছর বয়সী এই তারকার।

পিএ

 
.


আলোচিত সংবাদ