ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া

পরিবর্তন ডেস্ক ১২:০০ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০১৮

ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া

ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার মাঠে নেমেছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় রাত ১২টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। এই ম্যাচের জয়ী দল ১৫ জুন একই মাঠে ফাইনাল খেলবে। যেখানে অপেক্ষা করছে ফ্রান্স। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামছে দুই দল।

২৮ বছর পর সেমি ফাইনালে ইংল্যান্ড। ১৯৬৬ বিশ্বকাপের ফাইনালে উঠেছে। একবারই উঠেছে এবং বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। ১৯৯৮ সালের পর দ্বিতীয়বারের মতো শেষ চারে উঠেছে ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ান দলটি অভিজ্ঞ। ইংল্যান্ড তারুণ্যনির্ভর দল।

দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠতে প্রস্তুত ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট বিশ্বাস রাখছেন শিষ্যদের ওপর। তিনি বলেছেন, ‘আমরা প্রস্তুত। খেলোয়াড়দের ওপর আমাদের আস্থা আছে। আমাদের খেলার প্রতি আস্থা আছে।’

একাদশ :

ইংল্যান্ড : জর্ডান পিকফোর্ড, কাইল ওয়াকার, জন স্টোনস, হ্যারি ম্যাগুইরে, জর্দান হেন্ডারসন, কেইরান ট্রিপার, জেসে লিনগার্ড, ডেলে আলি, অ্যাশলে ইয়াং, রাহিম স্টার্লিং, হ্যারি কেন।

ক্রোয়েশিয়া : দানিজেল সুবাসিচ, সিমে ভ্রাসালজকো, দেজান লোভরেন, দোমাগোজ ভিদা, ইভান স্ট্রাইনচ, মার্সেলো ব্রোজোভিচ, আন্তে বেরিচ, লুকা মদ্রিচ, ইভান রাকিতিচ, ইভান পেরিসিক, মারিও মানজুকিচ।

পিএ