ইরানকে হুমকি পর্তুগিজ কোচের

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

ইরানকে হুমকি পর্তুগিজ কোচের

পরিবর্তন ডেস্ক ১২:২৪ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৮

ইরানকে হুমকি পর্তুগিজ কোচের

রাশিয়ার বিশ্বকাপে রোনালদোর ওপর ভর দিয়ে দুর্দান্ত শুরু পেয়েছে পর্তুগাল। প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে ড্র, দ্বিতীয় ম্যাচে মরক্কোকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের ওঠার পথ অনেকটাই উজ্জ্বল করে রেখেছে ইউরো চ্যাম্পিয়নরা। আর পর্তুগিজদের এই উড়ন্ত পারফরম্যান্সে নেতৃত্ব দিচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো। দলের হয়ে ৪টি গোলই করেছেন তিনি। শেষ ষোল নিশ্চিত করতে সোমবার ইরানের বিপক্ষে মাঠে নামছে তারা। তবে ম্যাচ শুরু আগেই ইরানকে হুমকি দিয়ে রাখলেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। বলেছেন, শুধু রোনালদো নয়, পুরো পর্তুগিজ দলকে মোকাবেলা করতে হবে ইরানিদের। সারানস্কে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি। 

রাশিয়ার বিশ্বকাপে গোল্ডেন বুটের অন্যতম দাবীদার রোনালদো। দুই ম্যাচে করেছেন ৪ গোল। তার মধ্যে স্পেনের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। তার অসামান্য পারফরম্যান্সেই ড্র করে পর্তুগাল। দ্বিতীয় ম্যাচেও তার একমাত্র গোলেই জয় পায় দল। তবে রোনালদোকেই দলের একমাত্র ভরসা মানতে রাজি নন পর্তুগিজ কোচ সান্তোস। তার মতে দল হিসেবেই খেলে পর্তুগিজরা।

রোনালদো দলের মূল স্তম্ভ হলেও খেলা হবে দুই দলের মধ্যে। তাই শুধু রোনালদোকে নিয়ে ভাবলে যে প্রতিপক্ষ ভুল করবে সেই ইঙ্গিত দিয়ে রাখলেন সান্তোস, ‘সে (রোনালদো) এখানে পার্থক্য গড়ে দিতে পারে। কিন্তু এটা পর্তুগালের কোচের সাথে ইরানের কোচের খেলা নয়। বা রোনালদোর সাথে অন্য কারো নয়। এটা পর্তুগালের সাথে ইরানের খেলা।’

ফিফা র‌্যাঙ্কিয়ে পর্তুগালের অবস্থান ৪ নম্বরে। অন্যদিকে ইরান ৩৭ নম্বরে। এর আগে ২ বার মুখোমুখি হয়েছিল দুই দল। দুইবারই জিতেছে পর্তুগাল। এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে হার দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে মরক্কোকে হারিয়ে ৩ পয়েন্ট ঘরে তুলেছে ইরান। আজকের ম্যাচে জয় পেলে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠতে পারবে এশিয়ার এ দলটি। তার জন্য অবশ্য নিজেদের রক্ষণভাগকে বড় পরীক্ষা দিতে হবে। কারণ প্রতিপক্ষের জমাট ডিফেন্স ভাঙতে জুড়ি নেই রোনালদোর।

সূত্র : গোল ডটকম।

পিএ