প্রথমার্ধ শেষে পোল্যান্ডের বিপক্ষে এগিয়ে কলম্বিয়া

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫

প্রথমার্ধ শেষে পোল্যান্ডের বিপক্ষে এগিয়ে কলম্বিয়া

পরিবর্তন ডেস্ক ১:০২ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০১৮

প্রথমার্ধ শেষে পোল্যান্ডের বিপক্ষে এগিয়ে কলম্বিয়া

বাঁচা মরার লড়াইয়ে রোববার দিনের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে কলম্বিয়া ও পোল্যান্ড। কাজানে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হয়েছে খেলাটি। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছে কলম্বিয়া। ৪০ মিনিটে ইয়েরি মিনা গোল করে এগিয়ে দিয়েছেন কলম্বিয়াকে।

এদিন পোল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই দারুণ গোছালো ফুটবল খেলতে থাকে কলম্বিয়া। দারুণ দারুণ সব আক্রমণ করে যাচ্ছিল তারা। কিন্তু ফিনিশিং আসছিল না। শেষ পর্যন্ত ৪০ মিনিটে গোল পায় তারা। জেমস রদ্রিগেজের এসিস্ট থেকে হেড করে গোল করেন এবছরই বার্সেলোনায় যোগ দেওয়া তারকা ইয়েরি মিনা।

গোলটির বেশ খানিক আগে থেকেই আক্রমণের পর আক্রমণে পোল্যান্ড রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখে কলম্বিয়া। যার অংশ হিসেবেই ৪০ মিনিটে কর্নার আদায় করে নেয় তারা। রাদামেল ফ্যালকাও কর্নার কিক থেকে ছোট্ট করে বাড়িয়ে দেন কুয়াদ্রাদোকে। যিনি দারুণ দারুণ সব বল জোগান দিয়ে যাচ্ছিলেন সতীর্থদের। বক্সের ডানপাশে কুয়াদ্রাদো বল পাস দেন রদ্রিগেজকে। যার ক্রস থেকে হেড থেকে দেখার মতো গোল ইয়েরি মিনার।

নিজেদের প্রথম ম্যাচে জাপানর বিপক্ষে ১-২ গোলে হেরেছে কলম্বিয়া। আর সেনেগালের বিপক্ষে একই ব্যবধানে হেরেছে পোল্যান্ড। কলম্বিয়া বিশ্বকাপে সর্বশেষ টানা দুই ম্যাচ হেরেছে ১৯৯৪ সালে। রোমানিয়া ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এই রেকর্ড কলম্বিয়াকে এ ম্যাচে একটু প্রেরণা দেওয়ার কথা।

তবে ফিফা র‌্যাঙ্কিংয়ে কলম্বিয়ার চেয়ে এগিয়ে পোল্যান্ড। পোলিশরা আছে ৮ম স্থানে। অন্যদিকে ১৬তম স্থানে আছে কলম্বিয়া। বিশ্বকাপে এই প্রথম মুখোমুখি হয়েছে দল দুটি। এম্যাচে যারা হারবে তাদের রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া নিশ্চিত হবে।

টিএআর/আরজি