পাঁচ মিনিটেই মিত্রোভিচের গোলে এগিয়ে সার্বিয়া

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

পাঁচ মিনিটেই মিত্রোভিচের গোলে এগিয়ে সার্বিয়া

পরিবর্তন ডেস্ক ১২:১৩ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০১৮

print
পাঁচ মিনিটেই মিত্রোভিচের গোলে এগিয়ে সার্বিয়া

সব দিক দিয়েই সার্বিয়ার চেয়ে এগিয়ে আছে সুইজারল্যান্ড। র‍্যাঙ্কিংয়ে তাদের অবস্থান ছয়ে। এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচে অন্যতম ফেভারিট ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্রও করেছে সুইসরা। কিন্তু গ্রুপ-ই'তে এই দুই দলের দ্বিতীয় ম্যাচে এসব হিসেব পাশ কাটিয়ে প্রথম গোলটি পেয়েছে সার্বিয়াই। শুক্রবারের শেষ ম্যাচে কালিনিনগ্রাদ স্টেডিয়ামে ৫ মিনিটের মাথায়ই গোল করে বসেছেন সার্বিয়ান ফরোয়ার্ড আলেকসান্দার মিত্রোভিচ। ফলে ১-০ গোলে এগিয়ে গেছে দলটি।

ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। জিতলে সার্বিয়ার শেষ ষোল নিশ্চিত হয়ে যাবে। আর সুইজারল্যান্ড ম্যাচটি জিতলে তার শেষ ষোলতে যাওয়ার লড়াইয়ে টিকে থাকবে।

ম্যাচ শুরু হতেই দুদল একে অন্যের ডিবক্সে ঢুঁকে আক্রমণে যায়। আর পঞ্চম মিনিটে একটি এমন আক্রমণ থেকে ফলাফল পেয়ে যায় সার্বিয়া। সুইজারল্যান্ডের ডিবক্সের বাইরে থেকে দুর্দান্ত একটি ক্রস তুলে দেন মিডফিল্ডার দুসান তাদিচ। তা থেকে দারুণ হেডে গোল করেন মিত্রোভিচ।

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচেই চমক দেখিয়েছে সুইজারল্যান্ড। সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ও রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিলের সাথে তারা ম্যাচ ড্র করেছে ১-১ গোলে। ফলে ১ পয়েন্ট নিয়ে গ্রুপ পয়েন্ট টেবিলে তারা আছে তৃতীয় অবস্থানে। শীর্ষে অবস্থান করছে ব্রাজিল, চার পয়েন্ট নিয়ে। দ্বিতীয় স্থানে থাকা সার্বিয়ার পয়েন্ট ৩। এই ম্যাচ জিতলে সুইজারল্যান্ডের পয়েন্ট হবে ব্রাজিলের সমান। তা তাদের শেষ ষোল নিশ্চিত না করলেও এই দৌঁড়ে রাখবে।

অন্যদিকে সার্বিয়া গত বিশ্বকাপে অংশ নিতে পারেনি। দলটি সর্বশেষ গ্রুপপর্ব পেরিয়েছে ১৯৯৮ সালের বিশ্বকাপে। রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে কোস্টা রিকাকে তারা ১-০ গোলে হারিয়ে ভাল শুরুই করেছে। শুক্রবার সুইজারল্যান্ডের বিপক্ষে জয় তাদের এনে দেবে ২০ বছর পর নক আউট পর্বে খেলার সুযোগ।

এসএম

 
.



আলোচিত সংবাদ