সমতায় শেষ আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচের প্রথমার্ধ

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

সমতায় শেষ আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচের প্রথমার্ধ

পরিবর্তন ডেস্ক ১২:৫৫ পূর্বাহ্ণ, জুন ২২, ২০১৮

সমতায় শেষ আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচের প্রথমার্ধ

ম্যাচ জিতলেই ক্রোয়েশিয়ার শেষ ষোলতে ওঠা নিশ্চিত হয়ে যাবে। অন্যদিকে হারলে বেশ বিপদে পড়ে যাবে গতবারের ফাইনালিস্ট আর্জেন্টিনা। শেষ ষোলর আশা বাঁচিয়ে রাখতে নিজনি নভোগোরোদের এই ম্যাচটি জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার। এমন হাই ভোল্টেজ ম্যাচের প্রথমার্ধে কোন দলই গোলের দেখা পায়নি। অথচ দুর্দান্ত কিছু সুযোগ এসেছিল দুই দলের সামনেই। কিন্তু প্রতিবারই বল জালে জড়াতে ব্যর্থ হয়েছেন লিওনেল মেসিরা কিংবা লুকা মদ্রিচরা। তাই প্রথমার্ধ শেষে ০-০ গোলের সমতায় রয়েছে দুই দল।

ম্যাচের চতুর্থ মিনিটে গোলের প্রথম সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়া। দলটির মিডফিল্ডার ইভান পেরিসিচের নিচু শট লাফিয়ে আঙুল ব্যবহার করে বাইরে পাঠিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক উইলি কাবায়েরো।

দশম মিনিটে আর্জেন্টিনার ডিবক্সে ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড আনতে রেবিচকে দারুণ একটি পাস দিয়েছিলেন মদ্রিচ। তবে আর্জেন্টিনার ডিফেন্ডার তালিফিকো আক্রমণের সেই প্রচেষ্টা রুখে দেন।

ম্যাচে গোল করার সবচেয়ে সহজ সুযোগটি পেয়েছিল আর্জেন্টিনাই। ম্যাচের ৩০ মিনিটে ক্রোয়েশিয়ার ডিবক্সে সম্পূর্ণ অরক্ষিত অবস্থায় বল পান আর্জেন্টিনার মিডফিল্ডার এনজো পেরেজ। এসময় প্রতিপক্ষের গোলপোস্টও ছিল পুরো ফাঁকা। তবে পোস্টের বাইরে শট নিয়ে সহজতম সুযোগ নষ্ট করেন তিনি।

এর তিন মিনিট পর ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মারিও মানজুকিচ একটি সহজ সুযোগ পেয়েছিলেন। আর্জেন্টিনার ডিবক্সে পাওয়া ক্রস থেকে তিনি হেড করেন। তবে বল লক্ষ্যে রাখতে পারেননি।

ইনজুরি সময়ে মদ্রিচের দুর্দান্ত থ্রু পাস থেকে একেবারে ফাঁকায় বল পান রেবিচ। তবে দুর্বল ফিনিশিংয়ে রেবিচ দলের জন্য কোন সুযোগই সৃষ্টি করতে পারেননি।

এসএম