দি মারিয়া-দিবালাকে ছাড়া মাঠে নেমেছে আর্জেন্টিনা

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

দি মারিয়া-দিবালাকে ছাড়া মাঠে নেমেছে আর্জেন্টিনা

পরিবর্তন ডেস্ক ১১:৫২ অপরাহ্ণ, জুন ২১, ২০১৮

print
দি মারিয়া-দিবালাকে ছাড়া মাঠে নেমেছে আর্জেন্টিনা

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ধাক্কা খেয়েছে আর্জেন্টিনা। গত আসরের ফাইনালিস্ট দলটি সেই ম্যাচ ১-১ গোলে ড্র করে নবাগত দল আইসল্যান্ডের বিপক্ষে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় নিজনি নভগোরোদ স্টেডিয়ামে চলতি আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়ার। প্রথম ম্যাচের ফলাফলের কারণে এই ম্যাচে জয় পাওয়া গুরুত্বপূর্ণ হোর্হে সাম্পাওলির শিষ্যদের জন্য। তবে এই কোচ শুরুর একাদশে রাখেননি মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়াকে। প্রথম ম্যাচের মত জায়গা হয়নি ফরোয়ার্ড পাওলো দিবালারও।

আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে জয় না পেলেও ক্রোয়েশিয়া ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়াকে। তাই এই ম্যাচে জয় দলটিকে শেষ ষোলর পথে অনেকটাই এগিয়ে দেবে। অন্যদিকে লিওনেল মেসিরা এই ম্যাচটি জিততে না পারলে বেশ চাপে পড়ে যাবেন। তখন তাদের শেষ ষোলতে ওঠার সমীকরণটিও কঠিন হয়ে যাবে। কোচ সাম্পাওলি নিশ্চয়ই তা চাইবেন না।

আইসল্যান্ডের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও ম্যাচ ড্র করতে হয়েছে আর্জেন্টিনার। সে ম্যাচে প্রথম একাদশেই নেমেছিলেন দি মারিয়া। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে তাকে রাখেননি সাম্পাওলি। তার জায়গায় নামছেন মার্কোস আকুনা। এই ম্যাচে শুরুর একাদশে নেই প্রথম ম্যাচ শুরু করা মিডফিল্ডার লুকাস বিলিয়াও। জায়গা হয়নি প্রতিভাবান ফরোয়ার্ড দিবালারও।

র‍্যাঙ্কিংয়ে ৫ম স্থানে রয়েছে আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার অবস্থান ২০ নম্বরে। তবে এই ম্যাচটি জেতা মোটেও সহজ হবে না মেসিদের জন্য। সবটা উজাড় করেই তাদের খেলতে হবে লুকা মদ্রিচ-ইভান রাকিতিচদের বিপক্ষে।

এসএম     

 
.



আলোচিত সংবাদ