রাশিয়ার বিপক্ষে আজ মাঠে নামবেন সালাহ?

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

রাশিয়ার বিপক্ষে আজ মাঠে নামবেন সালাহ?

পরিবর্তন ডেস্ক ১১:২২ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০১৮

রাশিয়ার বিপক্ষে আজ মাঠে নামবেন সালাহ?

এবারের বিশ্বকাপের অন্যতম বড় তারকা মোহাম্মদ সালাহ। লিভারপুলের হয়ে নিজের প্রথম মৌসুমেই ব্যাপক সাড়া ফেলে দিয়েছেন তিনি। ফলে বিশ্বকাপে ২৫ বছর বয়সী এই স্ট্রাইকারের দিকে নজর থাকবে সবার। কিন্তু চোটের কারণে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামতে পারেননি তিনি। মঙ্গলবার স্বাগতিক রাশিয়ার বিপক্ষে মাঠে নামছে মিশর। এ ম্যাচেও সালাহর মাঠে নামা নিয়ে রয়েছে সংশয়। যদিও তার মাঠে নামা নিয়ে আশাবাদী দলটি কোচ হেক্টর কুপার। সেন্ট পিটার্সবার্গে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলছে আফ্রিকার দেশ মিসর। কিন্তু শুরুতেই হোঁচট খেয়েছে দলটি। প্রথম ম্যাচে খেলতে পারেননি দলটি সেরা তারকা সালাহ। যদিও ওই ম্যাচে সালাহ খেলবেন বলে জানিয়েছিলেন কুপার। কিন্তু শেষ পর্যন্ত মাঠে নামানো হয়নি তাকে। ম্যাচটি ১-০ গোলে হেরে যায় মিসর। শেষ ষোলতে উঠতে হলে আজকের ম্যাচে ভালো কিছু করতে হবে তাদের। কিন্তু প্রথম ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া রাশিয়ার বিপক্ষে জয় খুব একটা সহজ হবে না মিসরের জন্য।

সোমবার অনুশীলনের আগে আশাবাদী কুপার বলেছেন, ‘আশা করি সালাহ পুরোপুরি ফিট হয়ে যাবে। আমি নিশ্চিত সে খেলতে পারবে।’ সেইসাথে তিনি জানিয়েছেন ২ দিন ধরে দলের সাথে অনুশীলন করছেন সালাহ।

তবে অনুশীলন করলেও সালাহর মাঠে নামার বিষয়টি নিশ্চিত হবে সর্বশেষ শারীরিক পরীক্ষার ওপর। কুপার বলেছেন, ‘সালাহ ফিট আছে। উরুগুয়ের বিপক্ষে আগে ম্যাচে আমরা ভেবেছিলাম সালাহ ফিট। কিন্তু দল চূড়ান্ত করার আগে আমরা সবসময় শেষবারের মতো শারীরিক পরীক্ষা নিয়ে থাকি।’

এদিকে মিসর দলের ম্যানেজার ইহাব লেহেতা বলেছেন, ‘সালাহ সতীর্থদের সাথে অনুশীলন করছেন। টেকনিক্যাল স্টাফরা জানিয়েছেন, সে রাশিয়ার বিপক্ষে খেলার জন্য প্রস্তুত।’

গেল মাসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসের বাজে ট্যাকেলের শিকার হয়ে কাঁধে চোট পান সালাহ। সেই থেকে মাঠের বাইরে আছেন সদ্য শেষ হওয়া প্রিমিয়ার লিগে ৪৪ গোল করা সালাহ। প্রথম ম্যাচের আগে নিজেকে ফিট দাবি করলেও মাঠে নামেননি সালাহ।

পিএ