আমি পেনাল্টির জন্য খেলি নি : জেসুস

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

আমি পেনাল্টির জন্য খেলি নি : জেসুস

পরিবর্তন ডেস্ক ১০:২৯ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০১৮

print
আমি পেনাল্টির জন্য খেলি নি : জেসুস

বিশ্বকাপে সফলতম দল ব্রাজিল। এখন পর্যন্ত ২১ আসরের প্রতিটিতে অংশ নিয়েছে দলটি। সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন তারা। যদিও গত আসরে ঘরের মাঠে সেমি ফাইনালে জার্মানির বিপক্ষে লজ্জার পরাজয় মেনে নিতে হয়েছিল। এবারের আসরে অন্যতম ফেভারিট দলটি এসেছে ষষ্ঠ শিরোপা জেতার পণ করেই। তবে তাদের সেই স্বপ্ন ধাক্কা খেয়েছে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করে।

 

এই ম্যাচে অনেকবার ফাউলের শিকার হয়েছেন ব্রাজিলের খেলোয়াড়রা। বিশেষত নেইমার। তাকে ১০বার ফাউল করেছেন সুইস খেলোয়াড়রা। যা ১৯৯৮ সালের বিশ্বকাপের পর কোন ফুটবলারের ওপর সর্বোচ্চ। ফাউলের শিকার হয়েছেন তরুণ ব্রাজিলিয়ান স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসও। তার ওপর একটি ফাউলের পর পরিস্কার পেনাল্টি পাওয়ার সম্ভাবনা থাকলেও রেফারি তা নাকচ করে দেন। ম্যাচের পর এই ২২ বছর বয়সী স্ট্রাইকার বলেছেন তিনি সুইজারল্যান্ডের বিপক্ষে পেনাল্টির জন্য খেলেননি।

ম্যাচের ২০ মিনিটে ফিলিপে কুতিনহোর গোলে এগিয়ে গিয়তেছিল ব্রাজিল। এরপর দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটের মাথায় স্টিভেন যুবেরের গোলে সমতায় ফেরে সুইসরা। জেসুসের ওপর এই ফাউলের ঘটনা ঘটে ম্যাচের ৭৩ মিনিটে। বল নিয়ে প্রতিপক্ষ ডি-বক্সে ঢুকে গিয়েছিলেন এই স্ট্রাইকার। সুইস ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জির একটি চ্যালেঞ্জের মুখে পড়ে যান তিনি। তবে রেফারি পেনাল্টির আবেদন নাকচ করে দেন। জেসুসও মনে করেন এই ঘটনায় পেনাল্টি পেতে পারত ব্রাজিল, 'আমি বল দখলে রেখেছি, আমি ঘুরেছি, বল পরিস্কারভাবেই গোলের সামনে ছিল।'

পেনাল্টি না পেলেও আক্ষেপ নেই জেসুসের। কারণ তিনি এজন্য মাঠে নামেননি, 'আমার খেলার কোন কারণ ছিল না। আমাকে ধাক্কা দেয়া হয়েছিল। যদি তিনি (রেফারি) মনে করেন এটা পেনাল্টি ছিল না, তবে জীবন এমনই। যেমনটা তার মতে সুইজারল্যান্ডের গোলটিও ফাউল ছিল না। এটা আমাদের হাতে নেই।'

দ্রষ্টব্য, সুইজারল্যান্ডের গোলটি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। জেদরান শাকিরির কর্নার থেকে হেডে গোল করার আগে ব্রাজিলের ডিফেন্ডার মিরান্ডাকে ধাক্কা দিয়েছিলেন যুবের। তবে রেফারি এটাকে ফাউল হিসেবে গণ্য করেননি।

এসএম  

 
.



আলোচিত সংবাদ