স্পেনের বর্তমান কোচই হচ্ছেন রিয়ালের নতুন কোচ

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

স্পেনের বর্তমান কোচই হচ্ছেন রিয়ালের নতুন কোচ

পরিবর্তন ডেস্ক ১১:১৪ অপরাহ্ণ, জুন ১২, ২০১৮

print
স্পেনের বর্তমান কোচই হচ্ছেন রিয়ালের নতুন কোচ

২৭ মে রিয়াল মাদ্রিদকে কোচ হিসেবে রেকর্ড গড়া টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতিয়েছিলেন জিনেদিন জিদান। এর রেশ কাটার আগেই ৩১ মে তারিখে হুট করেই পদত্যাগ করে বসেন রিয়ালেরই সাবেক এই কিংবদন্তি। এরপর ইয়ুর্গেন ক্লপ থেকে শুরু করে মরিসিও পচেন্তিনো- লস ব্লাঙ্কোসদের ভবিষ্যত কোচ হিসেবে অনেকের নামই বাতাসে ভেসে বেড়াচ্ছিল। তবে রিয়াল বরাবরই সমর্থকদের চমকে দিতেই ভালবাসে। মঙ্গলবার হুট করেই দলটি তাদের ভবিষ্যত কোচের নাম ঘোষণা করেছে। তিনি আর কেউ নন স্পেনের জাতীয় দলের কোচ হুলেন লোপেতাগি। তিনি বিশ্বকাপের পর ক্লাবটিতে যোগদান করবেন।

 

রিয়ালের ভবিষ্যত কোচ হিসেবে অনেকেরই নাম এসেছে। কিন্তু তাদের মধ্যে ৫১ বছর বয়সী লোপেতাগির নাম ছিল না। ২০১৬ সালে স্পেনের কোচ হিসেবে যোগ দেন তিনি। দলটির জার্সি গায়ে একটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। রিয়ালের যুব দল কাস্তিয়ায় ৬১ ম্যাচ খেললেও সিনিয়র দলের হয়ে মাত্র ১টি ম্যাচ খেলা হয়েছে তার।

২০১৬ সালের ইউরোতে ব্যর্থতার পর ভিসেন্তে দেল বক্সের কাছ থেকে স্পেনের দায়িত্ব পান লোপেতাগি। তিনি কোচ হিসেবে আসার পর ১৯ ম্যাচের ১৩টিতেই জিতেছে স্পেন। হারেনি একটাতেও। তার বদৌলতেই স্পেন অন্যতম ফেভারিট হিসেব যাচ্ছে বিশ্বকাপে। এর আগে পর্তুগালের ক্লাব এফসি পোর্তোর কোচ ছিলেন তিনি।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে লস ব্লাঙ্কোসরা জানিয়েছে, 'হুলেন লোপেতাগি ২০১৮ সালের বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদের কোচের দায়িতে নেবেন। তিনি আগামী তিন মৌসুম প্রথম দলের কোচ থাকবেন। জুলেন লোপেতাগি স্পেনের বিশ্বকাপে অংশগ্রহণ শেষ হওয়ার পর ক্লাবে যোগ দেবেন। তিনি দুই বছর জাতীয় দলের কোচ হিসেবে নেতৃত্ব দিয়েছেন।' তাছাড়া নিজেদের টুইটার পেজেও ক্লাবটি স্বাগত জানিয়েছে লোপেতাগিকে।

সূত্র : রিয়াল মাদ্রিদ ডট কম, টুইটার।

এসএম        

 
.


আলোচিত সংবাদ