জার্মানিকে সবচেয়ে ফেভারিট মানতে নারাজ ক্লিন্সমান!

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ | ৩ শ্রাবণ ১৪২৫

জার্মানিকে সবচেয়ে ফেভারিট মানতে নারাজ ক্লিন্সমান!

পরিবর্তন প্রতিবেদক ৭:০৭ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
জার্মানিকে সবচেয়ে ফেভারিট মানতে নারাজ ক্লিন্সমান!

২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানি। কিন্তু এবার তাদের কঠিন 'প্রতিদ্বন্দ্বিতা'র মুখে পড়তে হবে রাশিয়ায়। জুনে শুরু ২০১৮ বিশ্বকাপে জার্মানিকে সবচেয়ে ফেভারিট মানতে নারাজ তাদেরই সাবেক কোচ ও বিশ্বকাপ কিংবদন্তি ইয়ুর্গেন ক্লিন্সমান। বলেছেন, জার্মানরা এবারের আসরের 'সেরা চার বা ছয় সম্মুখভাগের দলের' একটি।

১৯৯০ বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড় ছিলেন ক্লিন্সমান। ২০০৬ বিশ্বকাপে তার কোচিংয়ে জার্মানি হয়েছিল তৃতীয়। এবারের আসরে জার্মানির পাশাপাশি ফেভারিট হিসেবে ক্লিন্সমান জানাচ্ছেন ইউরোপের স্পেন, ফ্রান্স, পর্তুগাল ও ইংল্যান্ডের নাম। আর লাতিন আমেরিকার দুই শক্তি আর্জেন্টিনা ও ব্রাজিলকে যোগ করছেন তাদের সাথে।

৫৩ বছরের ক্লিন্সমান আশা করছেন, আর্জেন্টিনার অধিনায়ক মেসির বিশ্বকাপ হতে পারে এটি। তার বিশ্বাস, মেসি শীর্ষ ফর্ম নিয়েই রাশিয়া যাবেন এবং ক্লাবের সাথে তার চলা হতাশা মুছে ফেলবেন।

তবে জার্মানির শিরোপা ধরে রাখার মাঝে বাধা হিসেবে ক্লিন্সমান দেখছেন মানসিক এক ব্যাপারকে। তার মতে, 'একইরকম ক্ষুধা প্রতিবার জাগিয়ে তোলা কঠিন। শিরোপার জন্য দলকে ক্ষুধার্ত করে তোলার কাজটা কোচের না। এই কাজটা দলের এবং মাঠে তা দেখানো। তাছাড়া বিশ্বকাপটা আমাদের হাতে বলে সবাই আমাদেরই হারাতে চাইবে।'

সূত্র : জিনহুয়া।

ক্যাট

 
.



আলোচিত সংবাদ