দুরন্তের ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

দুরন্তের ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’

পরিবর্তন প্রতিবেদক ১০:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৭

দুরন্তের ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’

দেশের প্রথম শিশু-কিশোরদের টিভি চ্যানেল দুরন্ত। প্রথম দিন থেকে চ্যানেলটিতে প্রচার শুরু হচ্ছে ধারাবাহিক নাটক ‘টিরিগিরি টক্কা’। নাটকটি রচনা করছেন এম আসলাম লিটন এবং পরিচালনা করেছেন সিসিমপুরখ্যাত তৌহিদ খান বিপ্লব।

ধারাবাহিকটিতে তিনজন শিশুশিল্পী নদী, ইরা ও তুর্য অভিনয় করেছেন। এছাড়া অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল, শামিমা তুষ্টি, সুজতি শিমুল, নিলা ইসরাফিল, ফকরুজ্জামান চৌধুরী ও মূকাভিনয় শিল্পী নিথর মাহবুব।

নাটকের গল্পে দেখা যাবে ঢাকা শহরে একটা বাড়িতে একটা বাচ্চা মেয়ে সূর্যমুখী। হঠাৎ করে এই বাড়িতে সূর্যমুখীর মতো চেহারার একটা মেয়ে হাজির হয়। একইরকম চেহারার দুজনকে দেখে বাড়ির সবার মধ্যে জন্ম নেয় আতঙ্ক। অবশেষে মেয়েটি পরিচয় দেয় সে ভিন গ্রহ থেকে আসা এলিয়েন। তার নাম টিরিগিরি। ইচ্ছে করলে সে সবার রূপ ধারণ করতে পারে। আর এই এলিয়েনকে নিয়ে নাটকে একেরপর এক জন্ম নিতে থাকে মজার মজার ঘটনা।

পরিচালক বিপ্লব বলেন, ‘শিশু-কিশোরদের নিয়ে কাজ করা অনেক কঠিন। খুব চ্যালেঞ্জিং একটি কাজ আমরা করেছি। কাজটি শুরু করার আগে অডিশনের মাধ্যমে শিশুশিল্পীদের বাছাই করেছি, বাছাই করার পর তাদের প্রশিক্ষণ দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘বাচ্চাদের জন্য নতুন একটা চ্যানেল আসছে এতে আমি খুব উৎফুল্ল। এটা খুবই জরুরি ছিল। কারণ তুলনামূলকভাবে আমাদের দেশে শিশু-কিশোরদের নিয়ে কাজ অনেক কম হয়। দুরন্ত টিভি আসার ফলে আশা করছি শিশুদের নিয়ে এখন অনেক অনুষ্ঠান তৈরি হবে।’

‘টিরিগিরি টক্কা’ প্রচারিত হবে রবি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা, রাত সাড়ে ৮টা এবং সাড়ে ১২টায়। ধ্বনি চিত্র লি. এর প্রযোজনায় নাটকটি নির্মিত হয়েছে।

এজেডএস/এমএসআই