শান্তিপুরীতে অশান্তির ৫০ পর্ব বৈশাখী টিভিতে

ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

শান্তিপুরীতে অশান্তির ৫০ পর্ব বৈশাখী টিভিতে

পরিবর্তন প্রতিবেদক ৯:০৭ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

শান্তিপুরীতে অশান্তির ৫০ পর্ব বৈশাখী টিভিতে

পথিক প্রডাকশন হাউজের প্রযোজনায় ধারাবাহিক নাটক ‘শান্তিপুরীতে অশান্তি’র ৫০তম পর্ব প্রচারিত হবে আগামীকাল মঙ্গলবার বৈশাখী টিভিতে।

ইউসুফ আলী খোকনের রচনায় রয়েল শেফ সানফ্লাওয়ার অয়েল নিবেদিত এ নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। নাটকটির নির্বাহী প্রযোজক তুহিন বড়ুয়া।

ধারাবাহিক এ নাটকে অভিনয় করেছেন রহমত আলী, ওয়াহিদা মল্লিক জলি, শবনম ফারিয়া, অর্ষা, তানজিকা আমিন, কাজল সূবর্ণ, আফরান নিশো, আরমান পারভেজ মুরাদ, ইউসুফ রাসেল, সাইদ বাবু, ঊর্মিলা শ্রাবন্তী কর, সবুজ রহমান, সুষমা সরকার, মীম চৌধুরী, অধরা, রেহেনা রাখি, হিমে হাফিজ, তুষার খান. কায়েস চৌধুরী, এসএম মোহসীন, খলিলুর রহমান কাদেরী, সাইকা আহমেদ, অনুভব মাহবুব প্রমুখ।

এর গল্প আবর্তিত হয়েছে একটি বাড়িকে ঘিরে। শান্তিপুরী নামে বাড়িটির গৃহকর্তা হক সাহেব, গৃহকর্ত্রী আয়েশা হক। পঞ্চাশ বছরের দাম্পত্য জীবন। বিত্ত-বৈভবের কমতি নেই তাদের। ছেলে-মেয়েরা প্রবাসী। আছেন দুই টোনা-টুনী। কিন্তু সংসার জীবনের এতগুলো বছর পার করে এসে সম্প্রতি তাদের সর্ম্পক সাপে-নেউলে।

প্রতিটি ব্যাপারেই একে অপরের প্রতিপক্ষ। বাড়ির অন্য লোকেরা কাহিল তাদের দুজনের বিবাদ মেটাতে। ভাড়াটিয়া যারা ছিল তারাও একসময় স্বামী-স্ত্রীর এই কুরুক্ষেত্র ছেড়ে পালিয়ে যায়। অতপর নিজের দল ভারি করতে হক সাহেব তার বাড়ির একটা অংশ কিছু ব্যাচেলর ছেলের কাছে ভাড়া দেন।

একদম তার মনের মতো ছেলেগুলো। সে যা বলে তাই শোনে। এদের নিয়ে হক সাহেবের বেশ ভালোই দিন কাটছে। স্ত্রী আয়েশা যাতে বিরক্ত হয়, তার সুখ দেখে যাতে হিংসা হয়, তাকে যেন শায়েস্তা করা যায়, সে জন্য হক সাহেবের নানা আয়োজন; নানান পরিকল্পনা। একটার পর একটার প্রয়োগ চলছে...চলছে নতুন নতুন নিরীক্ষা। কিন্তু আয়েশাও ছেড়ে দেয়ার মানুষ নন। তিনিও মনে মনে পরিকল্পনা করতে থাকেন কি করে এর একটা বদলা নেয়া যায়।

এরপর আয়েশাও বাড়ির একটা অংশ কিছু ব্যাচেলর মেয়ের কাছে ভাড়া দেন। তুখোড় সব মেয়ে। শুরু হয়ে যায় খেলা। হক বনাম আয়েশা।

এভাবেই চলতে থাকে। শান্তিপুরী এক সময় পরিণত হয় অশান্তিপুরীতে, পরিণত হয় মহা রণাঙ্গনে।

ধারাবাহিকটি প্রচারিত হয় প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় বৈশাখী টেলিভিশনে।

এইচআর