‘ভাই ব্রাদার এক্সপ্রেস’ নিয়ে ঈদুল আজহায় ফারুকী

ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

‘ভাই ব্রাদার এক্সপ্রেস’ নিয়ে ঈদুল আজহায় ফারুকী

পরিবর্তন প্রতিবেদক ৩:২১ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

print
‘ভাই ব্রাদার এক্সপ্রেস’ নিয়ে ঈদুল আজহায় ফারুকী

১১ বছর পর টেলিভিশন নাটকে ফিরলেন মোস্তফা সরয়ার ফারুকী। ঈদুল আজহায় প্রচারিতব্য ‘আয়েশা’ নির্মিত হচ্ছে বিশেষ একটি উদ্যোগের অংশ হিসেবে, যার নাম ‘মোস্তফা সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেস’।

কয়েকদিন আগেই শোনা গিয়েছিল ছবিয়াল টিমের সাথে নতুন প্রজেক্টে যুক্ত হচ্ছেন ফারুকী। তার বিস্তারিত জানা গেল বুধবার চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে।

সেখানে জানানো হয়, চ্যানেলটিতে ‘মোস্তফা সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেস’-এর আটটি নাটক প্রচার হবে। এর মধ্যে রয়েছে— মোস্তফা সারয়ার ফারুকীর ‘আয়েশা’, রেদওয়ান রনির ‘পাতা ঝরার দিন’, আশফাক নিপুনের ‘সোনালী ডানার চিল’, আব্দুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খানের পরিচালনায় ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিল’, নাজমুল নবীন ও মাহমুদুল হাসান আদনানের ‘আজকে না হয় ভালোবাসো’ এবং মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদার পরিচালিত ‘লিটনের গরিবি ফ্ল্যাট’।

ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, মোস্তফা সারয়ার ফারুকীসহ ভাই ব্রাদার এক্সপ্রেসের নির্মাতারা।

অনুষ্ঠানে ফারুকী বলেন, ‘আমি অনেকদিন টেলিভিশনে কাজ করিনি। চ্যানের আইয়ের সঙ্গে আমার সম্পর্ক পারিবারিক। টেলিভিশনে গতবার ভাই ব্রাদারদের নিয়ে এমন একটি কাজ করেছিলাম। সেটা সফল হয়েছিল। ফিল্মমেকাররা গল্প বলার জন্য টেলিভিশন ও অনলাইনকে মাধ্যম হিসেবে বেঁছে নিচ্ছে। আমরা চেষ্টা করেছি ভালোকিছু করার। দর্শকদের সাথে সম্পৃক্ত থাকার প্রয়াস সফল হবে বলে মনে করি।’

২০১৭ সালের ফারুকীর তত্ত্বাবধানে নির্মিত হয় ‘ছবিয়াল রি-ইউনিয়ন’ শীর্ষক একগুচ্ছ নাটক। যার বেশ কয়েকটি দারুণ সাড়া ফেলে।

ডব্লিউএস

 
.


আলোচিত সংবাদ