বন্ধুত্ব মানে কী?

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

বন্ধুত্ব মানে কী?

পরিবর্তন প্রতিবেদক ৪:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৭, ২০১৮

print
বন্ধুত্ব মানে কী?

‘বন্ধু মানে দুজন দুজনকে নতুন করে আবিষ্কার, বন্ধু মানে অহেতুক পাগলামি এক সীমাহীন অধিকার।’— এভাবে লেখা শুরু করলেন জয়া আহসান। উপলক্ষ অনিমেষ আইচের জন্মদিন।

‘ভয়ংকর সুন্দর’ নির্মাতার জন্মদিন বুধবার। এ উপলক্ষে ফেসবুক পেজে দীর্ঘ স্ট্যাটাস দিলেন জয়া।

ঢাকা-কলকাতার জনপ্রিয় এ নায়িকাকে অনিমেষের পরিচালনায় অভিনয় করতে দেখা গেছে। আবার পরস্পরের বিপরীতেও অভিনয় করেছেন তারা।

জয়া লেখেন, ‘অনিমেষ আইচকে বন্ধু হিসেবে আবিষ্কার করতে আমার একটু সময়ই লেগেছে। পরিচয়, কাজ করা, কাজ করতে ভালো লাগা, ভাবের আদান-প্রদান সবকটি পর্ব শেষ করে এক পর্যায়ে অনুভব করলাম, শুধু সহকর্মী নয়, ও তো আমার বন্ধু; সুখে-দুঃখে, হতাশায়-স্বপ্ন দেখায় যাকে পাশে পাওয়া যায়।’

আরো লেখেন, “এটা ঠিক, অনিমেষ আর আমি কাজের ক্ষেত্রে একসাথে বড় হয়ে উঠেছিলাম। নুরুল আলম আতিকের ‘চিঠি’ ধারাবাহিকে অনিমেষ সহকারী হিসেবে কাজ করেছিল। তখন আমিও অভিনয়ের পাঠশালায় অ-আ শিখছি। ঐ ধারাবাহিকে কাজ করতে গিয়েই অনিমেষের সঙ্গে পরিচয়। এরপর তো ওর ক্যামেরার সামনে অনেকবার দাঁড়িয়েছি। সহশিল্পী হিসেবে বেশ কবার পর্দা ভাগাভাগিও করেছি। কাজ করতে গিয়ে সবাই তাদের বন্ধুদের মনে রাখে না। সম্ভব-ও না সব ক্ষেত্রে। তবে অনিমেষ ওর প্রথম চলচ্চিত্র ‌‘জিরো ডিগ্রি’ করবার সময় আমাকে মনে করেছে। এ জন্য আমি ভীষণভাবে কৃতজ্ঞ।”

এ অভিনেত্রী জানান, নিজের প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’তে অনিমেষকে একটি বিশেষ চরিত্রে অভিনয়ের প্রস্তাব করেন, অনিমেষ দ্ব্যর্থহীন কণ্ঠে ‘হ্যাঁ’ বলে ‘কৃতজ্ঞতার ছায়াতলে আবদ্ধ করেছে’।

এক পর্যায়ে লেখেন, ‘প্রিয় এই বন্ধুকে আজ বলতে চাই- বন্ধু, আমি বিশ্বাস করি তোমার সৃষ্টিশীলতার অনেক কিছুই এখনো আমরা দেখিনি।’

ডব্লিউএস

 
.


আলোচিত সংবাদ