আ নাং বিচ ও ক্রাবি রসোর্ট, থাইল্যান্ড

ঢাকা, ১৩ জুন, ২০১৯ | 2 0 1

আ নাং বিচ ও ক্রাবি রসোর্ট, থাইল্যান্ড

পরিবর্তন ডেস্ক ২:০৮ অপরাহ্ণ, আগস্ট ০১, ২০১৯

আ নাং বিচ ও ক্রাবি রসোর্ট, থাইল্যান্ড

ঢাকা থেকে ০৪.০৬.২০১৯ থাই এয়ারের রাত ২টার ফ্লাইটে উঠে সকাল ৫.২৫ ব্যাংকক পৌঁছাই। ঐ দিনই সকাল ৯.২৫ এর ফ্লাইটে উঠে ব্যাংকক থেকে ক্রাবি পৌঁছাই।ক্রাবি রিসোর্টে ছিলাম।ক্রাবি রিসোর্ট আ নাং (Ao Nang) বিচে। ক্রাবি রিসোর্টে ১২.৩০ এর মধ্যে পৌঁছে যাই। সারা দিন ক্রাবি এবং আ নাং বিচ এবং রাতে ক্রাবির নাইট মার্কেট ঘুরি।

পরের দিন সকালে প্রাইভেট স্পিডবোট ট্যুর সারা দিনের প্যাকেজ নেই। ওরা ০৫.০৬ ২০১৯ সকাল ৯টায় আমাদের ক্রাবি রিসোর্ট থেকে পিক করে প্রাইভেট স্পিডবোটে প্রথমে কো হং (Koh Hong) Island নিয়ে যায়। এরপর লাও লাহডিং (Lao Lahding), কো পাকবিয়া (Koh Pakbia) এবং কো রাই (Koh Rai) আইল্যান্ড হয়ে নিয়ে যায় জেমস বন্ড আইল্যান্ড (James Bond Island) এবং ভাইকিং কেভ (Viking Cave)। সেখান থেকে Phang Nga Bay হয়ে কো পেনি (Ko Panyi)। কো পেনি তে অসাধারন সুন্দর কিছু ভাসমান রেস্টুরেন্ট আছে।কো পেনি থেকে ওরা আমাদের ক্রাবি রিসোর্টে নামিয়ে দেয়।

রাতে ক্রাবি লোকাল মার্কেট ঘুরি এবং পরের দিনের ট্যুর প্যাকেজ নেই।প্রাইভেট স্পিডবোট ট্যুর।ওরা ০৬.০৬.২০১৯ সকাল ৮.৩০ মিনিটে ক্রাবি রিসোর্ট থেকে আমাদের পিক করে।প্রথমে আমরা যাই Bamboo Island এরপর মানকি আইল্যান্ড (Monkey Island)।এরপর মায়া বে (Maya Bay)।মায়া বে তে স্পিডবোট থেকে নামতে পারবেন না।যা দেখার স্পিডবোট থেকেই দেখতে হবে।কোরাল ক্ষতিগ্রস্ত হয়েছে এই জন্য ২০২১ পর্যন্ত Maya Bay বন্ধ।এরপর Long Beach, Loh Dalam Bay, Bamboo island, Laemtong Beach, Pak Nam Bay, Tonsai Bay, Pileh Bay, Baie de Lo হয়ে কো ফি ফি লে (Koh Phi Phi Leh)।কো ফি ফি লে (Koh Phi Phi Leh) তে আপনি কায়াকিং এবং স্নোরকেলিং করতে পারবেন।এরপর সেখান থেকে আমাদের কো ফি ফি ডন (Koh Phi Phi Don) আইল্যান্ডে স্পিডবোট নামিয়ে দেয়।কো ফি ফি ডন (Koh Phi Phi Don) আইল্যান্ডে আমাদের রিসোর্ট ছিল Phi Phi The Beach Resort.অসম্ভব সুন্দর।পরের দিন কো ফি ফি ডন (Koh Phi Phi Don) বিচ ঘুরে ২.৩০ এর ফেরিতে ফুকেট যাই।ফুকেটে বিগ বুদ্ধা টেম্পল দেখে Phuket Airport যাই।আ দিন রাতের ফ্লাইটে আবার ব্যাংকক যাই।পরের দিন সকালে ব্যাংকক থেকে ট্যাক্সিতে করে পাতায়া যাই।পাতায়াতে আমাদের ভাসায়া বিচ রিসোর্টে বুকিং ছিল।ঐদিন কোরাল আইল্যান্ড(Koral Island)যাই।বিকেলে The Sanctuary of Truth যাই।অসম্ভব সুন্দর স্হাপনা।এরপর The Sanctuary of Truth থেকে যাই পাতায়া (Pattaya) ফ্লোটিং মার্কেটে।সেখান থেকে এসে রিসোর্টে ফ্রেশ হয়ে চলে যাই বিখ্যাত Walking Street (ওয়াকিং স্ট্রিট)।সারা রাত Walking Street এ ঘুরে পরের দিন সকালে ট্যাক্সি করে টাইগার পার্ক এবং টাইগার জু দেখে ব্যাংকক আসি।ব্যাংককে হোটেল উঠি।সারা রাত ব্যাংকক এর লোকাল মার্কেট ঘুরি।পরের দিন সকালে প্রথমে যাই Damnoen Saduak Floating Market এরপর সেখানে থেকে যাই Muangboran The Ancient City (Siam Purba)।

আসুন ভ্রমনে গিয়ে যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকি।পরিবেশের ভারসাম্য রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব।

ইসি/

 

ভ্রমণ: আরও পড়ুন

আরও