অন-অ্যারাইভাল ভিসা দিতে পারে মরিশাস

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

অন-অ্যারাইভাল ভিসা দিতে পারে মরিশাস

পরিবর্তন ডেস্ক ৯:৪৯ পূর্বাহ্ণ, জুন ০৩, ২০১৯

অন-অ্যারাইভাল ভিসা দিতে পারে মরিশাস

ভারত মহাসাগরের দ্বীপ রাষ্ট্র মরিশাস অন-অ্যারাইভাল ভিসা দিতে পারে বাংলাদেশি পর্যটকদের। এ ব্যাপারে সেখানকার সরকার আন্তরিক বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি।

মরিশাসের রাজধানী পোর্ট লুইসে দেশটির পর্যটনমন্ত্রী অনিল কুমার গায়ানের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান প্রতিমন্ত্রী। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাহবুব আলী বলেন, বাংলাদেশি পর্যটকদের অন-অ্যারাইভাল ভিসা দেওয়ার ব্যাপারে মরিশাস সরকার আন্তরিক। এক্ষেত্রে দেশটির সরকার প্রয়োজনীয় উদ্যোগ নেবে বলে আশ্বাস দিয়েছে। 

এর আগে মন্ত্রী অনিল কুমারের সঙ্গে বৈঠকে প্রতিমন্ত্রী দু’দেশের মধ্যে পর্যটন উন্নয়নে সহযোগিতার ক্ষেত্র বাড়ানোর উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার সব বন্ধুর সঙ্গে মৈত্রীর সম্পর্ক আরো দৃঢ় করার জন্য সবক্ষেত্রে সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করছে।

মরিশাসের পর্যটনমন্ত্রী অনিল কুমার গায়ানের সঙ্গে পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীপ্রতিমন্ত্রী এসময় মরিশাসে কর্মরত বাংলাদেশের শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন।

অনিল কুমার গায়ান বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশের পর্যটকদের অন-অ্যারাইভাল ভিসা প্রদানের সুযোগসহ অন্য সব সুযোগ-সুবিধা প্রদানের বিষয়ে আমাদের সরকার আন্তরিক। আমরা বিষয়টি নিয়ে আন্তরিকভাবে কাজ করবো। শিগগির এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেবো।   

বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ-সংশ্লিষ্ট সব বিষয় তিনি গুরুত্বের সঙ্গে মরিশাসের প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবেন বলেও জানান বৈঠকে।

বৈঠকে মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ ও মরিশাসের পর্যটন সচিবসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে তারা মরিশাসের একটি পোশাক কারখানা পরিদর্শন করেন।

মরিশাসের বিভিন্ন পোশাক কারখানায় প্রায় ২৪ হাজার বাংলাদেশি শ্রমিক কাজ করছেন।

ইসি/

 

ভ্রমণ: আরও পড়ুন

আরও