ফ্রেঞ্চ ওপেন ফাইনালে নাদাল

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

ফ্রেঞ্চ ওপেন ফাইনালে নাদাল

পরিবর্তন ডেস্ক ১১:৩৬ পূর্বাহ্ণ, জুন ০৯, ২০১৮

print
ফ্রেঞ্চ ওপেন ফাইনালে নাদাল

স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালকে 'ক্লে কোর্টের রাজা' তো আর এমনি বলা হয় না। ক্যারিয়ারে ১৬টি গ্র্যান্ড স্লাম জিতেছেন। যার ১০টিই ফ্রেঞ্চ ওপেন। তিনি দশবার এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছেন, জিতেছেন প্রতিবারই। এবার একাদশতমবারের মত উঠে গেছেন রোলা গাঁরোর এই গ্র্যান্ড স্লামের ফাইনালে, আর্জেন্টিনার হুয়ান মার্তিন দেল পোত্রোকে হারিয়ে। রজার ফেদেরারের পর নাদালই একমাত্র টেনিস খেলোয়াড় যিনি এতবার কোন একটি গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছেন।

শুক্রবার পুরুষ এককের সেমি ফাইনালে দেল পোত্রোকে ৬-৪, ৬-১, ৬-২ গেমে হারিয়েছেন নাদাল। ম্যাচটি দুই ঘণ্টার কিছু বেশি সময় স্থায়ী হয়েছিল। রোববারের ফাইনালে ৩২ বছর বয়সী নাদালের প্রতিপক্ষ অস্ট্রিয়ার ডমিনিক থিয়েম। অষ্টম বাছাই এই ২৪ বছর বয়সী তারকা সেমি ফাইনালে হারিয়েছেন ইতালিয়ান খেলোয়াড় মার্কো চেকিনাতোকে।

২৯ বছরের দেল পোত্রোকে হারানো ছিল নাদালের ফ্রেঞ্চ ওপেনে ৮৫তম জয়। এই টুর্নামেন্টে তিনি এখন পর্যন্ত ৮৭টি ম্যাচ খেলেছেন। হেরেছেন মাত্র দুটিতে। আবার ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠতে পেরে দারুণ খুশি এই স্প্যানিয়ার্ড, 'রোলা গাঁরোয় আবার ফাইনাল খেলতে পেরে আমি খুবই খুশি। আমার জন্য এটি দুর্দান্ত।'

এসএম/ক্যাট

 

 
.


আলোচিত সংবাদ