কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি সেরেনা-শারাপোভা

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৪ ভাদ্র ১৪২৫

ফ্রেঞ্চ ওপেন ২০১৮

কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি সেরেনা-শারাপোভা

পরিবর্তন ডেস্ক ১২:৫১ অপরাহ্ণ, জুন ০৩, ২০১৮

print
কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি সেরেনা-শারাপোভা

বিশ্বকাপের মৌসুম বলেই হয়ত সেভাবে আলো ছড়াচ্ছে না ফ্রেঞ্চ ওপেন। এই টুর্নামেন্টে শুরু হয়ে গেছে তারায় তারায় লড়াই। মেয়েদের এককে কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হচ্ছেন দুই সাবেক এক নম্বর তারকা মারিয়া শারাপোভা ও সেরেনা উইলিয়ামস। দুজনই লড়াই করছেন নিজেদের ফিরে পাওয়ার জন্য। সোমবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় রোলা গারোতে শুরু হবে তাদের দ্বৈরথ।

বর্তমানের তারকাদের মধ্যে নারী এককে সবচেয়ে বেশি, ২৩টি গ্র্যান্ড স্লামের মালিক মার্কিন যুক্তরাষ্ট্রের সেরেনা। সর্বশেষ ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন এই ৩৬ বছর বয়সী। এরপর সন্তানের কারণে টেনিস থেকে দূরে ছিলেন। গত সেপ্টেম্বরে তার কন্যাশিশু পৃথিবীর আলো দেখেছে। র‍্যাঙ্কিংয়ে ৪৫১তম অবস্থান থেকে অবাছাই হিসেবে এই টুর্নামেন্টে এসেছেন সেরেনা। শনিবার চতুর্থ রাউন্ডে এগারোতম বাছাই জার্মান খেলোয়াড় জুলিয়া গোর্গেসকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে উঠেছেন শেষ ষোলতে।

ড্রাগ ব্যবহারের কারণে নিষেধাজ্ঞা ছিল রুশ তারকা মারিয়া শারাপোভার ওপর। গতবছরের এপ্রিলে তা থেকে ফিরেছেন তিনি। কিন্তু গেল আসরে ওয়াইল্ড কার্ড পাননি তিনি। তবে এখন র‍্যাঙ্কিংয়ে ৩০তম অবস্থানে আছেন তিনি। চতুর্থ রাউন্ডে ষষ্ঠ বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা পিশকোভাকে ৬-২, ৬-১ গেমে হারিয়েছেন তিনি।

মুখোমুখি লড়াইয়ে অবশ্য সেরেনা অনেক এগিয়ে আছেন শারাপোভার তুলনায়। এই দুজন এখন পর্যন্ত টেনিস কোর্টে ২১ বার মুখোমুখি হয়েছেন এর ১৯টিতেই জিতেছেন সেরেনা।

অন্যদিকে, পুরুষদের এককে চতুর্থ রাউন্ডে জয় পেয়েছেন এক নম্বর বাছাই রাফায়েল নাদাল। ফ্রান্সের রিচার্ড গাসকে'কে ৬-৩, ৬-২, ৬-২ গেমে হারিয়েছেন সর্বোচ্চ ১০বারের ফ্রেঞ্চ ওপেনজয়ী এই গ্রেট।

এসএম  

 
.


আলোচিত সংবাদ