ফেদেরারের হাতে লরিয়াসের জোড়া পুরস্কার

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৪ ভাদ্র ১৪২৫

ফেদেরারের হাতে লরিয়াসের জোড়া পুরস্কার

পরিবর্তন ডেস্ক ৮:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০১৮

print
ফেদেরারের হাতে লরিয়াসের জোড়া পুরস্কার

লরিয়াস অ্যাওয়ার্ড অনুষ্ঠানটির জন্য দুবাই ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রজার ফেদেরার। মন্টে কার্লোর মর্যাদার অনুষ্ঠানটি মিস করতে চাননি তিনি। মিস করবেনই বা কেন? দুই দুটি মর্যাদার ট্রফি যে হাতে উঠেছে এই সুইস সুপারস্টারের। ২০১৮ সালে দেওয়া লরিয়াসের অ্যাওয়ার্ডে বর্ষসেরা পুরুষ ক্রীড়াবিদ হয়েছেন ফেদেরার। সঙ্গে তার হাতে উঠেছে কামব্যাক অ্যাওয়ার্ডও।

ইনজুরিতে হঠাৎই ক্যারিয়ারটা তার হুমকির মুখে পড়ে গিয়েছিল। ২০১৬ সালের সেই ইনজুরি দারুণভাবেই কাটিয়ে উঠেছেন ফেদেরার। সর্বশেষ উইম্বলডন শিরোপা জেতেন। জানুয়ারিতে জিতেছেন ষষ্ঠবারের মত অস্ট্রেলিয়ান ওপেন। লরিয়াসের বর্ষসেরা ক্রীড়াবিদ বিভাগে রাফায়েল নাদাল ও ক্রিস্তিয়ানো রোনালদোকে তাই পিছনে ফেলে দেন ফেদেরার। অন্যদিকে ইনজুরিতে ভোগার পরও দারুণভাবে ফিরে এসে দুই দুটি শিরোপা হাতে তুলেছেন যেহেতু, তাই পেয়েছেন ‘কাম ব্যাক অফ দ্য ইয়ার’ পুরস্কারটিও।

দুই দুটি পুরস্কার হাতে তুলে দারুণ আনন্দিত ফেদেরার বলেছেন, ‘২০১৬ সালের কঠিন ইনজুরির পর এটি আমার জন্য ছিল স্মরণীয় একটি বছর। এই পুরস্কার তাই আমার জন্য অনেক বেশি স্মরণীয় করে দিয়েছে।’

পুরুষদের কোটায় যখন বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার হাতে তোলেন ফেদেরার, তখন বর্ষসেরা নারী ক্রীড়াবিদের পুরস্কারটি হাতে উঠেছে সেরেনা উইলিয়ামসের। গেল বছর গর্ভে সন্তান নিয়েও যিনি নিজের ২৩তম গ্ল্যান্ড স্ল্যামের শিরোপা জিতেছেন।

অলিম্পিক কিংবদন্তি ও লরিয়াস একাডেমির সদস্য এডউইন মোসেসকে দেওয়া হয়েছে আজীবন সম্মাননার পুরস্কার। বর্ষসেরা ক্লাবের পুরস্কার জিতেছে মার্সিডিজ।

সূত্র : পিটিআই

টিএআর/ক্যাট

 
.


আলোচিত সংবাদ