নতুন প্যাকেজ দিতে পারবে না গ্রামীণফোন-রবি

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

নতুন প্যাকেজ দিতে পারবে না গ্রামীণফোন-রবি

পরিবর্তন প্রতিবেদক ৭:৪২ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

নতুন প্যাকেজ দিতে পারবে না গ্রামীণফোন-রবি

নতুন সংকটে পড়তে যাচ্ছে দেশে ব্যবসারত টেলিকমিউনিকেশন খাতের কোম্পানি গ্রামীণফোন ও রবি। ব্যান্ডউইথে অবরোধ আরোপে সংকট কাটতেই নতুন করে নো অবজেকশান সার্টিফিকেটের (এনওসি) নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে উভয় প্রতিষ্ঠান। এতে গ্রামীণফোন ও রবি নতুন কোনো প্যাকেজ দিতে পারবে না গ্রাহকদের।

বুধবার বিটিআরসির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন পদক্ষেপের কথা জানান সংস্থাটির চেয়ারম্যান জহুরুল হক। প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে বৈঠকের পর এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিটিআরসির চেয়ারম্যান জানান, পাওনা আদায়ে ব্যান্ডউইথ সীমিত করা হয়েছিল। গ্রাহকদের অসুবিধার কথা চিন্তা করে বাধা তুলে নেওয়া হবে। তবে পাওনা টাকায় কোনো ছাড় দেওয়া হবে না। সালিশে যাওয়ারও কোনো সুযোগ নেই। এনওসি বন্ধের পরও পাওনা না দিলে আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

বিটিআরসির চেয়ারম্যান জানান, খুব শিগগিরই ব্যান্ডউইথের বাধা তুলে নেওয়া হবে।  তবে কবে নাগাদ এ নিষেধাজ্ঞা আরোপ হতে পারে সে বিষয়ে কোনো ধারণা দেননি বিটিআরসি চেয়ারম্যান।

সূত্র জানায়, টেলিকমিউনিকেশন কোম্পানিগুলোর এনওসি বন্ধ করা হলে অপারেটগুলোর সব প্যাকেজ অনুমোদন বন্ধ হয়ে যাবে। নতুন যন্ত্রপাতি আমদানি, নেটওয়ার্ক সম্প্রসারণের অনুমোদনও বন্ধ হবে। এছাড়া নতুন কোন প্রতিষ্ঠানের সাথে চুক্তি, ব্যাংক ঋণ সংগ্রহ করতে হলেও এনওসি’র প্রয়োজন হয়।

উল্লখ্য, গত এপ্রিলে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা বকেয়া দাবি করে গ্রামীণফোন ও ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার জন্য নোটিশ পাঠায় বিটিআরসি। টাকা পরিশোধের জন্য অপারেটর দুটিকে দুই সপ্তাহের সময় দেওয়া হয়। বিটিআরসি থেকে তখন বলা হয়েছিল, গ্রামীণফোন ও রবির সর্বশেষ অডিটের পরে এই ডিমান্ড লেটার পাঠানো হয়েছে।

জেডএস/

 

প্রযুক্তির খবর: আরও পড়ুন

আরও