আপডেটেড ভার্সন, নতুন ফিচার নিয়ে পাবজি বাজারে!

ঢাকা, ৩০ জুন, ২০১৯ | 2 0 1

আপডেটেড ভার্সন, নতুন ফিচার নিয়ে পাবজি বাজারে!

পরিবর্তন ডেস্ক: ৪:১৪ অপরাহ্ণ, জুন ০১, ২০১৯

আপডেটেড ভার্সন, নতুন ফিচার নিয়ে পাবজি বাজারে!

প্লেয়ার আননোওন'স ব্যাটল গ্রাউন্ড (পিইউবিজি বা পাবজি) হচ্ছে একটি অনলাইন মাল্টিপ্লেয়ার ব্যাটল রয়্যাল যা নির্মিত ও প্রকাশিত হয়েছে পিইউবিজি কর্পোরেশন কতৃর্ক, এটি দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম কোম্পানি ব্লুহোলের একটি অঙ্গপ্রতিষ্ঠান।

বর্তমান প্রজন্মের তরুনদের নিত্যদিনের অন্যতম পছন্দের গেম পাবজি (প্লেয়ার আননোওন'স ব্যাটল গ্রাউন্ড ) । অনেক গেমাররা প্রতিদিনই এই গেমটা খেলে থাকেন। এই গেম খেলতে যতটা স্কিলের প্রয়োজন ঠিক ততটাই বুদ্ধিরও প্রয়োজন। গেমের কোন সময় কোন ডিসিশন নিতে হবে এগুলো অনেক জরুরি কারণ একটা ভুল সিদ্ধান্ত যেমন ম্যাচ হারাতে পারে ঠিক একই ভাবে একটা সঠিক সিদ্ধান্ত ম্যাচ জিতাতেও পারে।

সেই সকল পাবজি-প্রেমীদের জন্য সুসংবাদ দিলো পিইউবিজি কর্পোরেশন। শনিবার বাজারে এল পাবজি’র নতুন আপডেটেড ভার্সন (০.১৩.০), যা এই জনপ্রিয় গেমটিতে নিয়ে আসতে চলেছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আগেই অফিশিয়াল সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। সেখানে আপডেট সম্পর্কিত তথ্যের পাশাপাশি এটাও বলা হয়েছিল যে, এই নতুন ভার্সনটি শুধুমাত্র বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য। কিন্তু এই ফাইনাল আপডেটটির মধ্যেও বেশ কিছু পরিবর্তন  করা হবে।

তবে এই ফিচারগুলোর সবগুলো ফাইনাল আপডেটের সঙ্গে না-ও আসতে পারে, কারণ এই তালিকাটি বিটা ভার্সনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। জেনে নিন সেই নতুন ফিচারগুলো সম্পর্কে।

ডেথম্যাচ মোডের সঙ্গে গডজিলা ইভেন্ট:

পাবজি মোবাইল সম্প্রতি আসন্ন সিনেমা ‘গডজিলা ২: দ্য মনস্টার’-এর সঙ্গে পার্টনারশিপে একটি ভিডিও প্রকাশ করেছে। নতুন আপডেটটি ক্রসওভারের অংশ হিসাবে একটি বিশেষ ইভেন্ট আনবে বলে মনে করা হচ্ছে।

যার মধ্যে একটি নতুন লোডিং স্ক্রিন, নতুন অবতার এবং অবতার ফ্রেম আর টিম ডেথম্যাচ নামে একটি নতুন ইভেন্ট মোড রয়েছে। নতুন মোডটিতে যে দু’টি টিমের মধ্যে খেলা হবে, তাঁদের মধ্যে আনলিমিটেড রেসপন্স থাকবে। দুটো বিরোধী টিমের লড়াইয়ের মধ্যে যে সবচেয়ে বেশি শত্রুপক্ষকে  মারতে পারবে, সেই টিম জয়ী হবে। সেটা ৯-১০ মিনিটের ম্যাচ হলেও হতে পারে।  এ ছাড়াও একটি বিশেষ ইস্টার ডিম রয়েছে, যেখানে আপনি জলের চারপাশে লুকিয়ে গডজিলাকে দেখতে পাবেন। যখন ভিডিও গেইমার এরাঙ্গেল-এ যাবেন আপনি মানচিত্রে দৈত্যের পায়ের ছাপগুলো দেখতে পাবেন।

বাইজন গান:

নতুন ভার্সনটিতে বাইজন নামের একটি নতুন বন্দুক যুক্ত হওয়ার কথাও জানা যাচ্ছে, যেটি ইতিমধ্যেই পাবজি পিসি-তে সহজলভ্য। এটি একটি রাশিয়ান সাবমেশিন গান এবং এরাঙ্গেল ও ভিকেন্ডি ম্যাপে এটির সীমাবদ্ধতা নেই। যদিও এখনও পর্যন্ত এটি আসবে কি না তা সম্পূর্ণ ভাবে নিশ্চিত নয়।

কার-৯৮কে ল্যাব স্কিন:

টেরর ফ্যাং কার-৯৮কে বেশ আকর্ষণীয়, যার সঙ্গে গান ল্যাব দেওয়া হবে। এ ছাড়াও আপনি ক্রেটস এবং রিওয়ার্ডস থেকে বেশ কিছু নতুন উপকরণ সংগ্রহ করতে পারবেন। এম-৪১৬, এম-১৬এ৪ এবং ইউজেডআই’র পরেই এই কার-৯৮কে পঞ্চম বন্দুক হবে যা গান ল্যাবে কাস্টমাইজ করা যাবে।

ভিকেন্ডি ম্যাপ:

ভিকেন্ডির বরফঘেরা মানচিত্রটি অবশেষে বিটা থেকে বের হয়ে যাবে এবং সম্পূর্ণরূপে ডাউনলোডযোগ্য হবে। এ ছাড়াও, একটি নতুন গোপন গুহা, নতুন পডভোস্টো আনলক করা হয়েছে যা আপনাকে লেভেল ৩ লুঠের অ্যাক্সেস দেয়। পাশাপাশি বিরল বন্দুক যেমন এডব্লিউএম এবং এইউজি এ৩ ব্যবহার করা যাবে। মানচিত্রটিকে বরফের ট্র্যাকগুলি দেখানোর জন্য আপডেট করা হয়েছে, যা বেশ সুন্দর।

সারভাইভ টিল ডন আপডেট :

ভিডিও গেইমাররা জম্বি মোডে নতুন আপডেটের আশা করছিলেন এবং প্রকাশিত প্যাচ নোট অনুযায়ী, টায়ারেন্ট, জি, লেকার এবং জম্বি কপ, সারভাইভ টিল ডন-এ সরানো হবে এবং নতুন জম্বির সঙ্গে প্রতিস্থাপিত হবে। তরল নাইট্রোজেন খনি থেকে হিমায়িত কুয়াশা এখন আরও স্থায়ী হবে এবং যে সমস্ত ইউনিটগুলি অতিক্রম করে তা কম গতিতে চলে যাবে। এ ছাড়াও স্কিনার এখন এমন একটি দক্ষতা ব্যবহার করবে যা কাছাকাছি খেলোয়াড়দের গতিবেগ কমাতে সাহায্য করবে।

জেডএস/

 

প্রযুক্তির খবর: আরও পড়ুন

আরও