বাজারে আসছে শাওমির রেডমি কে২০ প্রো ও রেডমি কে২০

ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

বাজারে আসছে শাওমির রেডমি কে২০ প্রো ও রেডমি কে২০

পরিবর্তন প্রতিবেদক ২:৩৩ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

বাজারে আসছে শাওমির রেডমি কে২০ প্রো ও রেডমি কে২০

বেইজিংয়ে চীনের এক ইভেন্টে ফ্ল্যাগশিপ ফোন রেডমি কে২০ প্রো ও রেডমি কে২০ উন্মোচন করেছে শাওমির সাবব্র্যান্ড রেডমি। ইতোমধ্যে চীনে ফোন দুটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

রেডমি কে২০ প্রোফ্ল্যাগশিপ ফোনটিতে আছে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল।

প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫। ফোনটির পেছনে থাকবে ট্রিপল ক্যামেরা। এগুলোর মেগাপিক্সেল ৪৮, ৮ ও ১৩। সামনে থাকবে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। নিরাপত্তার জন্য এতে দেওয়া হয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট। ব্যাকআপ দিতে আছে ৪০০০ এমএএইচের ব্যাটারি, যা ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এতে ইউএসবি টাইপ সি পোর্ট ও হেডফোন জ্যাক রয়েছে। রেডমি কে২০ প্রোয়ের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৩৬২ ডলার (৩০ হাজার ৪০৮ টাকা)। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৩৭৬ ডলার (সাড়ে ৩১ হাজার টাকা)।

৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৪০৫ ডলার (৩৪ হাজার ৯১৬ টাকা)। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৪৩৫ ডলার (সাড়ে ৩৬ হাজার টাকা)।

রেডমি কে২০ ফোনটিতে কে২০ প্রোয়ের প্রায় সব স্পেসিফিকেশনই রয়েছে। দুটি ফোনের ক্যামেরা সেটআপ ও ডিসপ্লের আকার একই। তবে ফোনটির প্রসেসরের শক্তি কে২০ প্রোয়ের চেয়ে কম।

এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর। ব্যাকআপের জন্য থাকা ৪০০০ এমএএইচের ব্যাটারিটি সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। ফোনটি শুধু দুটি সংস্করণে পাওয়া যাবে।

রেডমি কে২০ এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ২৮৯ ডলার (২৪ হাজার ২৬৭ টাকা)। ৬ জিবি র‌্যামম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৩০৪ ডলার (সাড়ে ২৫ হাজার টাকা)।

ফোন দুটি পাওয়া যাবে গ্ল্যাসিয়ার ব্লু, ফ্লেম রেড ও কার্বন ব্ল্যাক রঙে। চীনের বাজারে রেডমি কে২০ প্রোয়ের বিক্রি শুরু হবে ১ জুন থেকে। রেডমি কে২০ পাওয়া যাবে ৬ জুন থেকে।

এফএ/