ইউপি সদস্যের বিরুদ্ধে স্কুলের জমি দখলের অভিযোগ

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ | ৪ শ্রাবণ ১৪২৫

ইউপি সদস্যের বিরুদ্ধে স্কুলের জমি দখলের অভিযোগ

তাহিরপুর(সুনামগঞ্জ)প্রতিনিধি ৭:১৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৭

print
ইউপি সদস্যের বিরুদ্ধে স্কুলের জমি দখলের অভিযোগ

তাহিরপুরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে দোকানকোটা নির্মাণের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর দাখিল করেছেন উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের মন্দিয়াতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাঞ্জু মিয়া।

 

লিখিত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, চলতি অর্থ বছরে এলজিএসপি কর্তৃক মন্দিয়াতা গ্রামে হাওরপারের কৃষকদের ফসল ওঠা-নামার সুবিধার্থে সাড়ে ৪ লাখ টাকা ব্যয়ে একটি সিড়িযুক্ত গাটলা বরাদ্ধ দেয়া হয়। প্রকল্পটির বরাদ্ধ পান উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাজিনুর মিয়া।

সম্প্রতি ইউপি সদস্য সাজিনুর মিয়া গ্রামের প্রভাবশালী ব্যক্তি আলী রেজা, সাইফুল ইসলাম, শাহআলম এর সহায়তা নিয়ে ঘাটলার নামে মন্দিয়াতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পতিত ভূমিতে বালি ও মাটি ভরাট করে দোকান পাট নির্মাণের অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অভিযোগে উল্লেখ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির লোকজন প্রাথমিক বিদ্যালয়ের সরকারি জায়গায় গ্রামবাসীর ঘাটলার নামে বালি ভরাট কাজে তাদেরকে মৌখিকভাবে বাঁধা নিষেধ দিলে পাল্টা বিদ্যালয় কর্র্তৃপক্ষকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে ইউপি সদস্য ও তার লোকজন। এরই প্রেক্ষিতে বিদ্যালয়ের সরকারী সম্পদ রক্ষার্থে প্রধান শিক্ষক উত্তাপিত ঘটনার রেজুলেশন কপি সংযুক্ত করে বৃহস্পতিবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি অভিযোগ দায়ের করেন। এবং তার কপি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকেও প্রদান করেন।

উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিপ্লব চন্দ্র সরকার বলেন, বিদ্যালয়ের স্থানে বালিভরাট করে জায়গা দখলের বিষয়টি প্রধান শিক্ষক আমাদের লিখিত ভাবে জানিয়েছেন।

এ বিষয়ে শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাজিনুর মিয়া বলেন,আমি কোন সরকারী জায়গা দখল করার চেষ্টা করছি না। গ্রামবাসী চলাচলের স্বার্থে বিদ্যালয়ের পতিত ভূমিতে ঘাটলা নির্মাণের জন্য বালি ভরাট করছি।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিএইচবি/এএস

 
.



আলোচিত সংবাদ