বিশ্বম্ভরপুরে চিকিৎসককে মারধরের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বিশ্বম্ভরপুরে চিকিৎসককে মারধরের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

সুনামগঞ্জ প্রতিনিধি ৯:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

বিশ্বম্ভরপুরে চিকিৎসককে মারধরের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. আখতার উজ জামান আখন্দকে শারীরিক লাঞ্ছনার মামলায় একই উপজেলার পলাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম মাস্টারকে গ্রেফতার করছে পুলিশ।

মঙ্গলবার দুপুর পৌনে ২ টার দিকে আব্দুজ জহুর ব্রিজের কাছাকাছি এলাকা থেকে ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম মাস্টারকে গ্রেফতার করে পুলিশ।

বিশ্বম্ভরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম একটি ইনজেকশন পুশের জন্য  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে আবাসিক চিকিৎসক ডা. আখতার উজ জামানের কাছে যান। এসময় ওই চিকিৎসক ইউপি চেয়ারম্যানকে বলেন, তিনি ভালভাবে ইনজেকশন পুশ  করতে পারবেন না। তার চেয়ে ভাল ইনজেকশন পুশ করতে পারেন নার্স ও ব্রাদার। এ কথা বলতেই ইউপি চেয়ারম্যান রেগে যান। পরে চেয়ারম্যানকে শান্ত করে একজন ব্রাদার ডেকে ইনজেকশন পুশ করিয়ে দেন ওই চিকিৎসক।

এ ঘটনার ঘন্টা খানেক পর ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুমের ছেলে সাইদুর রহমান রাজীব ঘটনা শুনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে দায়িত্ব পালনকালে আবাসিক চিকিৎসক ডা. আখতার উজ জামানকে মারধর করে। এঘটনায় সোমবার দিনগত রাত সাড়ে ১১ টার দিকে বিশ্বম্ভরপুর থানায় ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও তার ছেলে সাইদুর রহমানের নাম উল্লেখ করে ৩ জনের বিরুদ্ধ একটি মামলা দাযের করেন ডা. আখতার উজ জামান।

এ মামলায় মঙ্গলবার দুপুর পৌনে ২ টার দিকে ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুমকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে,ডা. আখতার উজ জমানকে মারধরের প্রতিবাদে  বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলার সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সরোয়ার আলম, কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ প্রমুখ।

অপরদিকে, ডা. আখতার উজ জামানকে শারীরিকভাবে  লাঞ্চনাকারিদের  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন সুনামগঞ্জ জেলা শাখা(বিএমএ)র সভাপতি ও সাবেক সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল হাকিমসহ বিএমএ নেতারা।

এমএইচ

 

সিলেট: আরও পড়ুন

আরও