নৌকাডুবিতে অভিযান শেষ: ১০ নারী-শিশুর লাশ উদ্ধার

ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ | ২৭ আশ্বিন ১৪২৬

নৌকাডুবিতে অভিযান শেষ: ১০ নারী-শিশুর লাশ উদ্ধার

সুনামগঞ্জ প্রতিনিধি ২:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৯

নৌকাডুবিতে অভিযান শেষ: ১০ নারী-শিশুর লাশ উদ্ধার

সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিকুটা হাওরে নৌকাডুবিতে শেষ পর্যন্ত ১০ নারী ও শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৩ নারী ও ৭ জন শিশু।

বুধবার বেলা পৌনে ১টায় ঘটনাস্থলের অদূর থেকে সর্বশেষ লাশটি উদ্ধার করা হয়।

এর আগে সকাল ৭টায় রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রামের আরজ আলীর স্ত্রী রহিতুন নেছা (৩৫), একই গ্রামের জাসদ মিয়ার   মেয়ে শান্তা   বেগম (৪), চরনাচর ইউনিয়নের পেরুয়া গ্রামের নছিবুল্লাহর স্ত্রী করিমা খাতুন (৬০) ও একই ইউনিয়নের   নোয়ারচর গ্রামের আফজালের ছেলে আসাদ মিয়া (৫) এবং সকাল ৯টায় আফজালের স্ত্রী আজিরুন নেছা (৩৫) এবং বেলা পৌনে ১টায় আরজ আলীর মেয়ে তাহসিনা বেগমের (১১) লাশ উদ্ধার করা হয়।

এর আগে মঙ্গলবার দিনগত রাত ৮টার দিকে রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে শামীম (২), একই গ্রামের বদরুল মিয়ার ছেলে প্রতিবন্ধী আবির (৩), চরনারচর ইউনিয়নের নোয়ারচার গ্রামের আফজালের ছেলে (১৮ মাস) ও   পেরুয়া হাসনাবাজ গ্রামের ফিরোজ আলীর আড়াই বছরের ছেলে সিফাতুলকে উদ্ধার করা হয়।

উপজেলার রফিনগর ইউপি চেয়ারম্যান রেজওয়ান খান ও চরনারচর ইইউপি চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল ৫টার দিকে উপজেলার রফিনগর ইউনিয়নের মাছিমপুর  থেকে নৌকায় করে অন্তত ৩০ জন নারী ও শিশু একই উপজেলার চরনারচর ইউনিয়নের পেরুয়া হাসনাবাজ গ্রামের ফিরোজ আলীর ছেলের বিয়ের দাওয়াতে যাচ্ছিলেন। বিকেলে সাড়ে ৫টার দিকে কালিকুটা হাওরের মধ্যবর্তী স্থানে পৌঁছলে হঠাৎ নৌকাটি ডুবে যায়। এ সময় ২০ জনকে জেলে ও

স্থানীয়রা উদ্ধার করলেও ১০ নারী ও শিশু ডুবে মারা যায়।

রফিনগর ইউপি চেয়ারম্যান রেজওয়ান খান আরো জানান, বুধবার সকাল ৬টা থেকে তিনি নিজে ও দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলামসহ পুলিশ কালিকুটা হাওরে নিখোঁজদের উদ্ধারে অভিযান শুরু করেন এবং বেলা পৌনে ১টা পর্যন্ত নিখোঁজ ৬ জনের লাশ উদ্ধার করা হয়।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, উদ্ধার হওয়া লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

এসসি/আরপি

আরও পড়ুন...
সুনামগঞ্জে নৌকাডুবিতে ৪ শিশুর মৃত্যু 
নৌকাডুবিতে শিশুসহ আরো ৪ জনের লাশ উদ্ধার

 

সিলেট: আরও পড়ুন

আরও