সিলেটে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সিলেটে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

সিলেট ব্যুরো ৬:১৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

সিলেটে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

সিলেটের গোলাপগঞ্জে জোড়া খুনের ঘটনায় কামরুল ইসলাম নামের নামের এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছেন সিলেটের অতিরিক্ত দায়রা জজ মো. আমিরুল ইসলাম।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টায় তিনি এ রায় প্রদান করেন।

পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মামলায় অপর আসামি রানু মিয়াকে পৃথক দুটি ধারায় ৩ বছরের কারাদণ্ড প্রদান করা হয়। মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় মনোয়ারা বেগম ও আয়শা বেগমকে খালাস দেন আদালত।

পূর্ব শত্রুতার জের ধরে ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মেহেরপুর গ্রামে বাড়িতে ঢুকে পারু মিয়া ও রুবেল আহমদকে কুপিয়ে গুরুতর আহত করে। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ ঘটনায় নাজিরা বেগম বাদি হয়ে গোলাপগঞ্জ থানায় কামরুল ইসলাম, রানু মিয়া, আয়শা বেগম ও মনোয়ারা বেগমকে আসামি করে মামলা করেন।

মামলার পর পুলিশ তদন্ত শেষে ওই বছরের ২০ জুন ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

এ মামলায় মোট ১৬ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত বৃহস্পতিবার বিকেলে রায় ঘোষণা করেন। এ সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি কামরুল ইসলাম, ৩ বছরের সাজাপ্রাপ্ত রানু মিয়াসহ জামিনে থাকা আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এ ঘটনায় বাদির আইনজীবি সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন।

আদালতে মামলা সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে সর্ব্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী পিপি নিজাম উদ্দিন।

পরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি কামরুল ইসলামকে জেলহাজতে নিয়ে যাওয়া হয়।

ডিএস/এএসটি

 

সিলেট: আরও পড়ুন

আরও