ত্রাণের জন্য যত বলা হবে ততো দেয়া হবে: প্রতিমন্ত্রী

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ত্রাণের জন্য যত বলা হবে ততো দেয়া হবে: প্রতিমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি ১০:৩৫ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

ত্রাণের জন্য যত বলা হবে ততো দেয়া হবে: প্রতিমন্ত্রী

ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান বলেছেন, যত ত্রাণের জন্য বলা হবে ততো ত্রাণ দেয়া হবে। বন্যা দুর্গতদের মাঝে ৬৫০ মেট্টিক টন চাল, নগদ সাড়ে ৯ লাখ টাকা ও ৭ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্যোগ সহনীয় পাকা ঘর নির্মাণ করে দেয়া হবে বন্যা দুর্গতদের। যাতে দু’টি রুম থাকবে। বন্যা দুর্গতদের মাঝে আগামী ঈদে ১৫ কেজি চাল দেয়া হবে।

তিনি আরও বলেন, বন্যা দুর্গত এলাকার শিশুদের জন্য ও গবাধি পশুর রক্ষণাবেক্ষণে টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়াও মৌলভীবাজারে বন্যা দুর্গতদের মাঝে বিতরণের জন্য নতুন করে ২শ মেট্টিক টন চাল বরাদ্দের ঘোষণা দেন মন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বন্যা দুর্গতরা ত্রাণ পাচ্ছে না এটা ঠিক নয়। ত্রাণের কোনো অপ্রতুলতা নেই। বরাদ্দের ২শ মেট্টিক টন চাল এখনো রয়েছে।

এসময় পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামিম বলেন, বন্যা প্রতিবছর বাংলাদেশে হয়। ভারত থেকে আসা পানিতে বাংলাদেশের কয়েকটি জেলার কিছু অংশ প্লাবিত হয়। মৌলভীবাজারে যতদিন বন্যা থাকবে ততোদিন ত্রাণ দেয়া হবে। বাংলাদেশের কোথাও ত্রাণের সংকট হয় না।

তিনি বলেন, মনু নদী প্রকল্পে ১ হাজার ২ কোটি টাকা বরাদ্দের জন্য একনেকে তোলা হবে এবং এ বছর মনু নদী প্রকল্পের কাজ শুরু হবে।

তিনি আরোও বলেন, কুশিয়ারা নদীর ৪শ ৯৪ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে। ২০১৯ সালের মধ্যে কুশিয়ারা নদীর কাজ শেষ হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানের সভাপতিত্বে ও মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খান, পৌর মেয়র মো. ফজলুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্তী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল হোসেন, রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনসহ প্রশাসনের  উচ্চ পদস্থ কর্মকর্তা, আওয়ামলীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

এর আগে ত্রাণ ও দুর্যোগমন্ত্রী এবং পানিসম্পদ উপমন্ত্রী মৌলভীবাজার মনু নদীর চাঁদনীঘাট এলাকা পরিদর্শন করেন।

এইচআর

 

সিলেট: আরও পড়ুন

আরও