ঢাকা-সিলেট রেল ও সড়কপথে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ

ঢাকা, ১২ জুলাই, ২০১৯ | 2 0 1

ঢাকা-সিলেট রেল ও সড়কপথে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধি ৯:৩৮ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

ঢাকা-সিলেট রেল ও সড়কপথে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ

সিলেট-ঢাকা রেলপথ ও মহাসড়কে যান চলাচল ফের বন্ধ হয়ে গেছে। শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত এই পথগুলোতে যান চলাচল বন্ধ থাকবে।

এই মহাসড়কের উপর দিয়ে যাওয়া রেললাইনের সংস্কার কাজের জন্য যান চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন।

তিনি জানান, এসময়ের মধ্যে সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম রুটে কোনো ট্রেন এমনিতেই চলাচল করে না।

সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক নান্নু মণ্ডল পরিবর্তন ডটকমকে বলেন, শায়েস্তাগঞ্জে মহাসড়কের উপর দিয়ে যাওয়া খোয়াই নদীর উপরের নতুন ব্রিজ সংস্কার করছে রেল কর্তৃপক্ষ। এজন্য সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ রাখতে সড়ক ও জনপথ বিভাগ এবং হাইওয়ে পুলিশকে অনুরোধ জানায়।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি মো. লিয়াকত আলী রাত ৮টা ৫২ মিনিটে মুঠোফোনে পরিবর্তন ডটকমকে জানান, ঢাকা থেকে আসা সিলেটগামী যাত্রীবাহী গাড়িগুলো শায়েস্তাগঞ্জ নসরতপুর থেকে হবিগঞ্জ-নবীগঞ্জ হয়ে আউশকান্দি হয়ে বের হয়ে সিলেট যাচ্ছে। আর সিলেট থেকে আসা ঢাকাগামী যে গাড়িগুলো আসছে, সেগুলো আউশকান্দি-নবীগঞ্জ হয়ে মিরপুর হবিগঞ্জ পুলিশ লাইনের ধুলিয়াখালের রাস্তা হয়ে ঢাকা যাচ্ছে।

তিনি জানান, শুধু যাত্রীবাহী গাড়িগুলো এভাবে যাচ্ছে। তবে মালবাহী ট্রাকগুলো চলাচল করতে দেয়া হচ্ছে না এসব গাড়ি সড়কের দু’পাশে আটকা পড়েছে।

প্রসঙ্গত, গত ২৩ জুন কুলাউড়ার বরমচালে ব্রিজ থেকে ছিটকে পড়ে যাত্রীবাহী ট্রেনের ৬টি বগি। এতে চারজন নিহত ও শতাধিক আহত হন। এ দুর্ঘটনার পর সিলেট-আখাউড়া রুটের রেললাইন ও সেতুর ভগ্নদশার বিষয়টি ব্যাপকভাবে আলোচনায় আসে।

এর আগে গত ১৮ জুন বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতু ভেঙে এই গুরুত্বপূর্ণ সড়কে প্রায় ১০ দিন সরাসরি যান চলাচল বন্ধ থাকে। এতে চরম দুর্ভোগে পড়ে মানুষজন।

এইচআর

 

সিলেট: আরও পড়ুন

আরও