পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোয় আটক ১

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোয় আটক ১

মৌলভীবাজার প্রতিনিধি ৮:০৫ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোয় আটক ১

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পদ্মা সেতু নিয়ে মিথ্যা তথ্য দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা মোহাম্মদ ফারুক নামে একজনকে আটক করেছে।

র‌্যাব-৯ এর এএসপি কামরুজ্জামানের নেতৃত্বে শুক্রবার ভোরে মৌলভীবাজার বর্ষিজোড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে র‌্যাব-৯ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

আটককৃত ফারুক মৌলভীবাজার সদর থানাধীন বর্ষিজোড়া এলাকার মৃত আস্কর উল্লাহর ছেলে।

র‌্যাব-৯ এর এএসপি কামরুজ্জামান মুঠোফোনে জানান, তার বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানায় র‌্যাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো।

ফারুকের ফেসবুকে যা লেখা ছিল

গত ৯ জুলাই ফারুক আহমেদ নামে ফেসবুক আউডিতে যে লেখাটি বেলা ১টা ২৭ মিনিটে আপলোড করা তা পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘বাচ্চা চোর, পোলা চোর, কল্লা কাটা বের হয়েছে। ১৫/২০ হাত দুর থেকে বিষাক্ত স্প্রে মেরে বেহুশ করে গলা কাটে। অপরিচিত মেহমান, ভিক্ষুক, পাগল, ফেরিওয়ালা, আচার, কাপড় প্লাস্টিক, আইসক্রিম বিক্রেতা, টোকাই থেকে সাবধান। ঘুমানোর আগে বাড়ি ঘর খাটের নীচে ভাল করে দেখুন, রাত্রে ভালভাবে দরজা বন্ধ করুন। রাতে কোন প্রয়োজনে বাহিরে গেলে দরজায় তালা লাগান অথবা ভিতরে বন্ধ করতে বলুন। বাচ্চাদের জড়িয়ে ঘুমান। বাচ্চাদের একা একা স্কুল মাদ্রাসায় বা দোকানে বা খেলার মাঠে দিবেন্না। সামান্য অবহেলা সারাজীবনের কান্না। রান্না বা কাজ করার সময় বাচ্চাদেরকে সাথে রাখুন। বেসি বেসি সেয়ার করুন।’

ওই পোস্টটিতে দেখা যায় লেখাটি ওই সময় পর্যন্ত দুটি কমেন্টস ও ৫৪টি শেয়ার হয়। এছাড়াও সেলিনা সুলতানা ইভা নামের আরেকটি ফেসবুক আইডি থেকে তার পোস্টের ৮ ঘণ্টা আগে আরেকটি পোস্ট ছবিসহ শেয়ার করেন। তাতে লেখা ছিল, ‘এই মাত্র সোনাপুর ধরা খেল পোলা চোর। এটা সত্য ঘটনা, আপনেরা সবাই সতর্ক থাকবেন এবং এই পোষ্টটি সকলকে দেখার সুযোগ করেদিন।’

এইচআর

 

সিলেট: আরও পড়ুন

আরও