সন্ধ্যার মধ্যেই চালু হবে ট্রেন: সচিব

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

সন্ধ্যার মধ্যেই চালু হবে ট্রেন: সচিব

মৌলভীবাজার প্রতিনিধি ১:৫১ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৯

সন্ধ্যার মধ্যেই চালু হবে ট্রেন: সচিব

কালভার্ট ভেঙে উপবন এক্সপ্রেসের বগি খালে পড়ার ঘটনায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের বন্ধ হয়ে পড়া রেল যোগাযোগ সন্ধ্যা নাগাদ চালু করা সম্ভব হবে বলে জানিয়েছেন রেল মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন।

সোমবার দুর্ঘটনাস্থল মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল পরির্দশন শেষে তিনি সাংবাদিকদের কাছে একথা জানান।

এ সময় রেলের মহাপরিচালক মো. রফিকুল আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলসচিব বলেন, ‘উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি খালে পড়ে গেছে। এগুলো ওঠাতে দুটি ক্রেনের ব্যবস্থা করা হয়েছে। বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে। আর সন্ধ্যা নাগাদ ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ চালুর চেষ্টা করা হবে।’

এর আগে গতকাল রোববার সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি রাত সাড়ে ১১টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল এলাকায় দুর্ঘটনার মুখে পড়ে। এতে সিলেট নার্সিং কলেজের দুই ছাত্রীসহ ৪ জন নিহত ও শতাধিক মানুষ আহত হন।

দুর্ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস ও বিজিবি সদস্যরা। পরে শেষরাতে দুর্ঘটনাকবলিত উপবন এক্সপ্রেস সাতটি বগি নিয়ে ঢাকায় গেছে।

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতু ভেঙে পড়ায় বিগত পাঁচ দিন ধরে সড়কপথে যোগাযোগ প্রায় বন্ধ। যে কারণে রেলে যাত্রীদের চাপ বেড়ে যায়।

ইতোমধ্যে দুর্ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আইএ/আইএম

 

সিলেট: আরও পড়ুন

আরও