নার্সিংয়ের দুই ছাত্রীসহ নিহত ৪, জানালো প্রশাসন

ঢাকা, ১৯ জুলাই, ২০১৯ | 2 0 1

নার্সিংয়ের দুই ছাত্রীসহ নিহত ৪, জানালো প্রশাসন

মৌলভীবাজার প্রতিনিধি ১২:৫১ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৯

নার্সিংয়ের দুই ছাত্রীসহ নিহত ৪, জানালো প্রশাসন

মৌলভীবাজারের কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় পাঁচজন নয়, নার্সিংয়ের দুই ছাত্রীসহ চারজন নিহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

এদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- সিলেট নার্সিং কলেজের ছাত্রী ফাহমিদা ইয়াসমিন ইভা (২০) ও সানজিদা (২০)।

ফাহমিদা ইয়াসমিন ইভার বাবার নাম আব্দুল বারী। তিনি সিলেটের দক্ষিণ সুরমার আব্দুল্লাহপুর গ্রামের বাসিন্দা।

সিলেট নার্সিং কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ইভা ঢাকায় একটি প্রশিক্ষণে অংশ নিতে যাচ্ছিলেন। তার সঙ্গে একই উদ্দেশে ঢাকা যাচ্ছিলেন বাগেরহাটের মেয়ে সানজিদা।

নিহত আরেকজনের নাম মনোয়ারা পারভিন (৪৫)। তিনি মৌলভীবাজারের কুলাউড়ার কাজীপুর ইউনিয়নের গুপ্ত গ্রামের বাসিন্দা। তার স্বামী কুলাউড়ার আওয়ামী লীগ আবদুল বারী।

নিহত অপরজন অজ্ঞাত মধ্যবয়স্ক পুরুষ। তার পরিচয় উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।

এর আগে গতকাল রোববার সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি রাত সাড়ে ১১টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল এলাকায় দুর্ঘটনার মুখে পড়ে।

রেলপথের একটি কালভার্ট ভেঙে কয়েকটি বগি খালে পড়ে গেলে তাৎক্ষণিকভাবে স্থানীয় প্রশাসন ৫ জন নিহত ও শতাধিক মানুষ আহতের তথ্য দেয়। কিন্তু, সোমবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে রেল মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জল হোসেন নিহত চারজন বলে জানান।

দুর্ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস ও বিজিবি সদস্যরা।

ইতোমধ্যে দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন সোমবার সকালে কুলাউড়া পৌঁছে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান যান্ত্রিক প্রকৌশলী মো. মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- সিএসটি মইনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আব্দুল জলিল এবং সিওপি এস সুজিত কুমার।’

সচিব বলেন, ‘আপাতত কুলাউড়া রেলস্টেশন থেকে সব ট্রেন আসা যাওয়া করবে। রেলপথ ঠিক হলেই সিলেট থেকে আগের মতো ট্রেন চলাচল করবে।’

আইএ/আইএম

 

সিলেট: আরও পড়ুন

আরও