সিলেটে ঈদ জামাত অনুষ্ঠিত

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

সিলেটে ঈদ জামাত অনুষ্ঠিত

সিলেট ব্যুরো ১০:০৩ পূর্বাহ্ণ, জুন ০৫, ২০১৯

সিলেটে ঈদ জামাত অনুষ্ঠিত

বৃষ্টি উপেক্ষা করে সিলেটের ৭০০ বছরের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের মতো এবারও নামাজ আদায় করেছেন সিলেটের লাখো মুসল্লি।

বুধবার সকাল সাড়ে ৮টায় জামাতে অংশ নেন সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ঈদগাহে ঈদের নামাজে জমায়েত মানুষের সারি পার্শ্ববর্তী রাস্তাগুলোতে ছড়িয়ে পড়ে।

ঈদের নামাজকে ঘিরে শাহী ঈদগাহ এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলে র‌্যাব ও পুলিশ। শাহী ঈদগাহে প্রবেশের দক্ষিণ ও উত্তর গেটে মুসল্লিদের তল্লাশি করে ভেতরে ঢুকতে দেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু নিয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

এ ছাড়া হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদ ও হজরত শাহপরান (রহ.) মাজার ও আলিয়া মাদরাসা মাঠে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

বন্দরবাজার কুদরত উল্লাহ জামে মসজিদে সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায় তিনটি জামাত অনুষ্ঠিত হয়েছে। 

এ ছাড়াও সিলেট নগরীর বিভিন্ন স্থানে মসজিদগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। 

পবিত্র ঈদুল ফিতরে সিলেটজুড়ে এক হাজার ৮২৬টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। তার মধ্যে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জামাতের দিকে নিরাপত্তায় সতর্ক দৃষ্টি রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, সিলেট মহানগরীতে ৯৫টি ঈদগাহ ও ২৬৪টি মসজিদে ঈদের জামাত আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। 

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আনিসুর রহমান জানান, সিলেটের বিভিন্ন উপজেলায় ৭১৮টি ঈদগাহে এবং ৭৪৯টি মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

ডিএস/আরপি

 

সিলেট: আরও পড়ুন

আরও