জনগণকে জিম্মি করে ব্যবসা নয়: পরিকল্পনামন্ত্রী

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

জনগণকে জিম্মি করে ব্যবসা নয়: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি ১:৪৮ অপরাহ্ণ, জুন ০৩, ২০১৯

জনগণকে জিম্মি করে ব্যবসা নয়: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পন্মন্ত্রী এম এ মান্নান বলেছেন, জনগণকে জিম্মি করে ব্যবসা করা যায় না। ব্যবসা করতে হলে সেবা ও ভাল ব্যবহার দিয়ে সেবা গ্রহীতা বা ক্রেতাদের আকৃষ্ট করতে হয়।

সোমবার বেলা ১১টায় সুনামগঞ্জ নতুন বাসস্ট্যান্ডে সুনামগঞ্জ- সিলেট রুটে বিআরটিসির বাস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন দেশের সকল মানুষকে সাথে নিয়ে হবে।

তিনি বলেন, এদেশে ব্যবসা করার অধিকার দেশের সকল মানুষের আছে। শুধু তাই নয়, দেশের মানুষের মন্ত্রী, এমপি ও  ডিসি হওয়ার অধিকারও আছে যোগ্যতা মোতাবেক।

মন্ত্রী বলেন, সরকার ব্যবসা করতে চায় না। সেবা দেয়। সেবার পাশাপাশি বিভিন্ন ব্যবসার নজরদারি করে। কারণ আপনি কীভাবে ব্যবসা করছেন, মানুষকে ঠকাচ্ছেন কি না, ব্যবসার নামে নৈরাজ্য করছেন কি না এর জন্য নজরদারি করা সরকারের দায়িত্ব।

তিনি বলেন, একটি সংবদপত্রে দেখেছি, দেশের ৪০ ভাগ ট্রাক ও বাসের লাইসেন্স নেই। ফিটেনস নেই। আপনি বাস ও ট্রাক চালাবেন আর কর বা ট্যাক্স দিবেন না, এটা হয় না।

মন্ত্রী বলেন, এক কিলোমিটার রাস্তা করতে ১৫ কোটি টাকা খরচ হয়। এটা দেশেরে জনগণের টাকা। আপনি জনগণের টাকায় তৈরি রাস্তা দিয়ে গাড়ি চালাবেন ট্যাক্স দেবেন না, এটা কি হয়?

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, বিআরটিসি বাস সরকারের বাস। সরকারের মানে জনগণের বাস। জনগণকে উন্নত যাত্রী সেবা দেওয়ার জন্য এ বাস রাস্তায় চলাচল করে। এটি রাষ্ট্রীয় সম্পদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান খান পিপিএম, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদেন বখত, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল।

পরে মন্ত্রীসহ অতিথিবৃন্দ সুনামগঞ্জ নতুন বাসস্ট্যান্ড থেকে বিআরটিসি বাসে করে শহর প্রদক্ষিণ করে পুনরায নতুন বাসস্ট্যান্ডে বিআরটিসি কাউন্টারে যান।

এসসি/আরপি

 

সিলেট: আরও পড়ুন

আরও