সিলেটে শিল্পকলার সম্মাননা পাচ্ছেন ১৪ গুণীজন

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

সিলেটে শিল্পকলার সম্মাননা পাচ্ছেন ১৪ গুণীজন

সিলেট ব্যুরো ৮:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

সিলেটে শিল্পকলার সম্মাননা পাচ্ছেন ১৪ গুণীজন

জেলা পর্যায়ে শিল্প-সাহিত্য ও সংস্কৃতিতে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ সিলেট জেলার ১৪ গুণীজন ও ১টি সংগঠনকে আজ শনিবার জেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে সম্মাননা পদক প্রদান করা হবে।

জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে বিকেল ৪টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে এই পদক প্রদান অনুষ্ঠানের। ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ৫টি ক্যাটাগরিতে প্রতি বছর ৫ জন করে মোট ১৫ জন গুণীশিল্পী ও সৃজনশীল সংগঠনকে এই পদক প্রদান করা হচ্ছে।

অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক ২০১৬ গ্রহণ করবেন কণ্ঠসংগীতে জামাল উদ্দিন হাসান বান্না, যন্ত্রশিল্পী হিসেবে ক্ষিতীশ দাশ; ফটোগ্রাফিতে আতাউর রহমান আতা; চলচ্চিত্রে শাকুর মজিদ ও লোকসংস্কৃতিতে অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ। জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক ২০১৭ গ্রহণ করবেন কণ্ঠসংগীতে রাণা কুমার সিনহা; যন্ত্রশিল্পী হিসেবে মো. মধু খান; নাট্যকলায় কাজী আয়েশা বেগম; আবৃত্তিতে শামীমা চৌধুরী ও আঞ্চলিক সৃজনশীল সংগঠন হিসেবে নৃত্যশৈলী সিলেট।

অন্যদিকে, জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক ২০১৮ গ্রহণ করবেন কণ্ঠসংগীতে মালতী পাল; যন্ত্রশিল্পী হিসেবে বিশ্বজিৎ দে অনু; নাট্যকলায় সুনির্মল কুমার দেব মীন; আবৃত্তিতে মোকাদ্দেস বাবুল ও লোকসংস্কৃতিতে শুভেন্দু ইমাম।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ডিএস/আরপি