আগেভাগেই মাঠে আরিফ-পত্নী শ্যামা চৌধুরী

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

আগেভাগেই মাঠে আরিফ-পত্নী শ্যামা চৌধুরী

দিপু সিদ্দিকী, সিলেট ৯:৪৩ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

আগেভাগেই মাঠে আরিফ-পত্নী শ্যামা চৌধুরী

এবার একটু আগেই নির্বাচনী মাঠে নেমেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর স্ত্রী শ্যামা হক চৌধুরী। বুধবার থেকে তিনি স্বামীর পক্ষে গণসংযোগে নামেন।

এ সময় তার সাথে ছিলেন মহানগর মহিলা দলের নেতৃবৃন্দ। সরাসরি রাজনীতিতে জড়িত থাকার সুবাধে অনেক আগে থেকেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী আসমা কামরান ও ছেলে ডা. আরমান আহমদ শিপলু মাঠে কাজ করছেন।

২০১৩ সালের সিসিক নির্বাচনে প্রচারণার শেষ সময়ে স্বামী আরিফুল হক চৌধুরীর পক্ষে মাঠে নামেন শ্যামা হক চৌধুরী।

ওই নির্বাচনে আরিফ-পত্নীর কৌশলী প্রচারণা নজরকাড়ে নগরবাসীর। বিভিন্ন স্থানে সভা সমাবেশে শ্যামা হকের উপস্থিতি ছিল লক্ষণীয়। ওই নির্বাচনে ২০ দলীয় জোটের একক প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরী সুবিধাজনক অবস্থানে ছিলেন।

আসন্ন সিসিক নির্বাচনে আরিফুল হক চৌধুরী ও তার সমর্থকরা ২০ দলীয় জোটের প্রার্থী দাবি করে প্রচারণা চালালেও জামায়াত বিষয়টি অস্বীকার করছে। দলীয় নিবন্ধন না থাকায় স্বতন্ত্র হিসেবে মেয়রপদে লড়ছেন মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের। অপরদিকে বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন মহানগর বিএনপির নির্বাচিত সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। জোট ও দলের একাধিক প্রার্থী থাকায় ভোটের রাজনীতিতে আরিফুল হক চৌধুরী বেকায়দায় রয়েছেন।

সূত্র জানায়, নানামুখী চাপে বিপর্যস্ত আরিফুল হক চৌধুরীর ২০ দলীয় জোটের ভোট ব্যাংকে ভাগাভাগির শঙ্কায় রয়েছেন। দলীয় বিদ্রোহী ও জামায়াত প্রার্থীকে বাগে আনতে না পারায় তার সমর্থকরাও চিন্তিত। আর এ কারণে স্বামীর পক্ষে আগেভাগে ভোট চাইতে নেমে পড়েছেন আরিফ-পত্নী।

মহানগর বিএনপি নেতা জুরেজ আবদুল্লাহ গুলজার বলেন, ভাবী (শ্যামা হক চৌধুরী) এর আগেও নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। এবছরও প্রচারণার কাজ শুরু করেছেন। আরিফুল হকের দুঃসময়ে তিনি সবসময় শক্ত হাতে হাল ধরেছেন।

এ ব্যাপারে বক্তব্য জানতে শ্যামা হক চৌধুরীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী আসমা কামরান মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও ছেলে ডা. আরমান আহমদ শিপলু জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হওয়ায় দীর্ঘদিন ধরে মাঠে রয়েছেন। নির্বাচনী তফসিল ঘোষণার পর বিএনপি প্রার্থী প্রতীক বরাদ্দের আগে প্রচারণায় অংশ নিয়ে আচরণবিধি লঙ্ঘণের অভিযোগ করেন আসমা কামরান ও ডা. শিপলুর বিরুদ্ধে।

ডিএস/এএল/