আ’লীগের ৫ মেয়র প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

আ’লীগের ৫ মেয়র প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত

সিলেট প্রতিনিধি ৫:০৪ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৮

print
আ’লীগের ৫ মেয়র প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৫ নেতার নাম কেন্দ্রে পাঠানো হচ্ছে। কেন্দ্র থেকে ৩ জনের নাম চাওয়া হলেও মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেশি হওয়ায় মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে ৫ জনের নাম পাঠানোর সিদ্ধান্ত হয়।

সোমবার সকাল সাড়ে ১১টা থেকে শুরু হওয়া বর্ধিত সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ।

মনোনয়ন প্রত্যাশী নেতারা হলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার আলোয়ার, অধ্যাপক জাকির হোসেন এবং শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

এ সময় আওয়ামী লীগ নেতারা জানান, কেন্দ্র থেকে পাঠানো এক চিঠিতে মেয়র পদে মহানগর আওয়ামী লীগ থেকে ৩ জনের নাম পাঠানোর জন্য বলা হয়। তবে যদি এর অধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী থাকলে তাদের নামও পাঠানোর সুযোগ রয়েছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ।

এছাড়াও সভায় আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর এবং ৯টি মহিলা কাউন্সিলর পদে প্রার্থী মনোনয়ন দেওয়ারও সিদ্ধান্ত হয়। যেসব ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক প্রার্থী নির্বাচনে ইচ্ছুক তাদেরকে নিয়ে আলোচনা সাপেক্ষে প্রার্থী দেওয়া হবে। ওয়ার্ডগুলোতে প্রার্থী মনোনয়নের জন্য প্রত্যেক ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদককে মঙ্গলবার সকাল ১০টার মধ্যে মহানগর আওয়ামী লীগের দফতরে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা পাঠানোরও নির্দেশ দেওয়া হয়।

ডিএস/এসএফ

 
.



আলোচিত সংবাদ