হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩০ (ভিডিও)

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩০ (ভিডিও)

হবিগঞ্জ প্রতিনিধি ৩:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৮

হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে দলটির নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে ৩০ নেতাকর্মী গুলিবিদ্ধসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে শহরের শায়েস্তানগর এলাকায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষে পুরো শায়েস্তানগর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫৪ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

স্থানীয়রা জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে শহরের শায়েস্তানগরের দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপি একটি বিক্ষোভ মিছিল বের করে। তবে পুলিশ সেখানেই তাদের বাধা দেয়। এ সময় পুলিশ ও বিএনপির নেতাকর্মীরা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

এক পর্যায়ে নেতাকর্মী ও পুলিশ সদস্যদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে পুলিশ লাঠিচার্জ করলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। জবাবে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

পুলিশের গুলিতে জেলা যুবদলের সাধারণ সম্পাদক মিয়া মো. ইলিয়াছ, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান, জেলা তরুণ প্রজন্ম দলের যুগ্ম-আহবায়ক নাছির উদ্দিন আফরোজ, জেলা ছাত্রদল নেতা শাওন, অলিউর রহমান, আবুল বাশার ইশাসহ অন্তত ৩০ জন গুলিবিদ্ধ হন।

তবে পুলিশের গ্রেফতার আতঙ্কে আহত নেতাকর্মীরা শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে ভর্তি ও চিকিৎসা নিচ্ছেন।

সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে ৩জনকে আটক করেছে সদর মডেল থানা পুলিশ।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫৪ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

কেএটি/আইএম