সিপিসির আমন্ত্রণে আ’লীগ প্রতিনিধি দল চীনে

ঢাকা, ৪ জুলাই, ২০১৯ | 2 0 1

সিপিসির আমন্ত্রণে আ’লীগ প্রতিনিধি দল চীনে

ছাইয়েদুল ইসলাম, চীন ৫:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০১৯

সিপিসির আমন্ত্রণে আ’লীগ প্রতিনিধি দল চীনে

চীনের ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টি অব চায়না (সিপিসি)’র আমন্ত্রণে আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল বুধবার সকালে চীনে এসেছে।

প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আব্দুল মতিন খসরু।

এর আগে গত মঙ্গলবার রাত ১২টার একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন প্রতিনিধি দলের সদস্যরা।

৪ থেকে ১১ সেপ্টেম্বর আওয়ামী লীগের এই প্রতিনিধি দলের সদস্যরা চীনের জিয়াংসু প্রদেশের নানজিং, গুইঝোউ প্রদেশের জুনই ও গুইজাং সফরে থাকবেন।

এসময় তারা সিপিসি পার্টি স্কুলে সুশাসনের ওপর একটি সেমিনারে যোগ দেবেন। এছাড়াও দারিদ্র্য দূরীকরণের ওপর সিপিসি পার্টি স্কুলে অপর একটি সেমিনার ও আলোচনা সভায় অংশ নেবেন।

প্রতিনিধি দলের সদস্য, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য তরুণ কান্তি দাস জানিয়েছেন, ‘চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে দুটি কনফারেন্সে যোগ দিতে আমরা চীনে এসেছি। এখানে চীন সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে দেখা করে রোহিঙ্গা ইস্যু নিয়ে চীনকে বাংলাদেশের পাশে দাঁড়াতে জোরালো আহ্বান জানাবো।’

আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা হলেন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. আফজাল হুসেইন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আব্দুস সবুর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য দিপঙ্কর তালুকদার, মো. আমিরুল আলম মিলন, মো. আজমতুল্লাহ্ খান, এবিএম রিয়াজুল কবির কাওসার, মো. রফিকুর রহমান, অপরাজিতা হক এমপি, বাসন্তী চাকমা এমপি, আওয়ামী লীগের ঢাকা উত্তর সিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় সম্পাদক নাজমুল আলম ভূঁইয়া, ঢাকা দক্ষিণ সিটি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সেলিম মাহমুদ, তরুণ কান্তি দাস।

এছাড়াও ডিবিসি নিউজ’র বার্তা সম্পাদক প্রণব সাহা, দৈনিক জনকণ্ঠের উপ-সম্পাদক ওবায়দুল কবির মোল্লা, বাসস’র জ্যেষ্ঠ প্রতিবেদক গোলাম মইন উদ্দিন ও বাংলাদেশ প্রতিদিনের মো. রফিকুল ইসলাম রনি প্রতিনিধি দলের সদস্য হিসেবে এসেছেন।

এইচআর

 

সাফল্য: আরও পড়ুন

আরও