শাবিতে স্কলারশিপ অ্যাওয়ার্ড পেলেন ৫ শিক্ষার্থী

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৪ ভাদ্র ১৪২৫

শাবিতে স্কলারশিপ অ্যাওয়ার্ড পেলেন ৫ শিক্ষার্থী

শাবি প্রতিনিধি ৯:২০ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৮

print
শাবিতে স্কলারশিপ অ্যাওয়ার্ড পেলেন ৫ শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত ‘পিটার হোর এন্ড মোস্তাক রহমান স্কলারশিপ অ্যাওয়ার্ড- ২০১৮’ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৫ শিক্ষার্থী। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর ১০০৬ নং রুমে তাদের হতে এ অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। শুক্রবার নৃবিজ্ঞান বিভাগের সভাপতি এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানান।

স্কলারশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন স্নাতক শেষ বর্ষের মো. আখতারুজ্জামান রানা, চাঁদ মিয়া, আয়েশা খাতুন সুমী এবং স্নাতক প্রথম বর্ষের রামিসা ফারিহা ও রুহুল আমীন।

পাচঁজন শিক্ষার্থীর মধ্যে মো. আখতারুজ্জামান রানাকে একাডেমিক রেজাল্ট, জাতীয় ও আন্তঃবিশ্ববিদ্যালয়ে খেলাধুলায় বিভিন্ন পারদর্শীতা অর্জন ও বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণের জন্য, চাঁদ মিয়াকে একাডেমিক রেজাল্ট ও জাতীয় ও আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ, ইউনিভার্সিটি অফ কুইন্সল্যান্স, হার্ভার্ট ইউনিভার্সিটি এবং এরিজোনাস স্টেট ইউনিভার্সিটিতে বিভিন্ন অনলাইন কোর্স করার জন্য এবং আয়েশা খাতুন সুমীকে একাডেমিক রেজাল্টের জন্য এ স্কলারশীপ প্রদান করা হয়।

এছাড়া স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী রামিসা ফারিহাকে এশিয়া প্যাসিফিক ইয়ুথ একচেঞ্জ প্রোগ্রাম, থাইল্যান্ড এবং এশিয়ার মধ্যে বেস্ট প্রজেক্ট উইনার হবার জন্য এবং রুহুল আমীনকে বিদ্যুৎ ক্যাম্প, পাওয়ার ক্যাম্প, বাংলাদেশ স্কাউটে অংশগ্রহণের জন্য এ স্কলারশীপ দেয়া হয়। তাদের সবাইকে স্কলারশিপ হিসেবে ১৫০ ইউরো দেয়া হয়।

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দিল্লী ইউনিভার্সিটির কোয়ালিটি এক্সপার্ট অধ্যাপক ড. উষা চান্দর, খুলনা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আহসানুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আহসান আলী, শাবির নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. নূর মোহাম্মদ মজুমদার, একই বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম জাকারিয়া প্রমুখ।

এমএফ/টিএটি

 
.


আলোচিত সংবাদ