ইউনাইটেড এয়ারের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

ইউনাইটেড এয়ারের ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০১৮

print
ইউনাইটেড এয়ারের ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের ভ্রমণ ও অবকাশ খাতের তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) সূত্রে জানা গেছে।

জানা যায়, লোকসানে থাকায় বছরান্তে বিনিয়োগকারীদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। অর্থাৎ ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দিবে না কোম্পানিটি।

সূত্র জানায়, ২০১৬-১৭ হিসাব বছর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১.৬৮ টাকা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭.১৪ টাকা।

এদিকে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৯ টাকা।

কোম্পানি সূত্রে জানা গেছে, আগের বছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) এখনো অনুষ্ঠিত না হওয়া সদ্য সমাপ্ত বছরের এজিএম করতে হাইকোর্টের অনুমোদনের প্রয়োজন হবে। কোম্পানিটি হাইকোর্টের অনুমোদন গ্রহণ করে, এজিএমের তারিখ নির্ধারণ করবে।

এদিকে, ২০১৭-১৮ হিসাব বছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি।

প্রথম প্রান্তিকে (৩০ সেপ্টেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৪ টাকা, আগের বছর একই সময় কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৪ টাকা। এসময় কোম্পানিটির নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০১ টাকা (নেগেটিভ)। আগের বছর একই সময় তা ছিল ০.০৩ টাকা।

এদিকে, ৩০ সেপ্টেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৬.৮০ টাকা।

জেডএস/এএসটি

 
.



আলোচিত সংবাদ