শ্রম আইনের পরিপালন করেনি ড্যাফোডিল কম্পিউটার্স

ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ | ৫ শ্রাবণ ১৪২৫

শ্রম আইনের পরিপালন করেনি ড্যাফোডিল কম্পিউটার্স

পরিবর্তন প্রতিবেদক ৫:০৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৭

print
শ্রম আইনের পরিপালন করেনি ড্যাফোডিল কম্পিউটার্স

পুঁজিবাজারের তথ্যপ্রযুক্তি খাতের তালিকাভুক্ত ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড শ্রম আইন ২০০৬ অনুযায়ী শ্রমিকদের জন্য ফান্ড গঠন ও সুদ বিতরণ করেনি। এর মধ্যে দিয়ে কোম্পানিটি শ্রম আইনের যথাযথ পরিপালন করেনি বলে কোম্পানিটির নিরীক্ষক প্রতিষ্ঠান মন্তব্য করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 

জানা যায়, ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থ বছরে শ্রমিক মুনাফায় অংশগ্রহণ ফান্ড শ্রম আইন অনুযায়ী তহবিল ও সুদ বিতরণ করেনি ড্যাফোডিল কম্পিউটার্স। এছাড়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রোফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট থেকে (ডিআইপিটিআই) আয়ের সত্যতা দেখানো হয়েছে, সেটা অনিরীক্ষিত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। এসময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.১৯ টাকা ও শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২২ টাকা।

এদিকে, ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৫৩ টাকা ও শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৪ টাকা।

মঙ্গলবার দিনশেষে কোম্পানিটির শেয়ার দর ছিল অপরিবর্তিত। অর্থাৎ দিনশেষে কোম্পানিটির শেয়ার দর বাড়েনি। তবে, এদিন কোম্পানিটির সমাপনী বাজার দর ছিল ৪৬.৩০ টাকা।

জেডএস/এএস

 
.



আলোচিত সংবাদ