যমুনা অয়েলের ১৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

যমুনা অয়েলের ১৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১১:৪৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

যমুনা অয়েলের ১৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের বিদ্যুৎ ও জ্বালানি খাতের তালিকাভুক্ত কোম্পানি যমুনা অয়েল লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা দিয়েছে। একই সাথে কোম্পানিটি চলতি অর্থবছরে (২০১৯-২০) প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (বৃহস্পতিবার) কোম্পানিটির শেয়ার দর বাড়া-কমায় কোন সার্কিট ব্রেকার থাকবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২১.১৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯২.০১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬৭.৬১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ জানুয়ারি, সকাল ১১টায়, নেভি কনভেনশন সেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ডিসেম্বর।

২০০৭ সালে তালিকাভুক্ত কোম্পানিটি ‘এ’ ক্যাটাগরির আওতাভুক্ত। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা, পরিশোধিত মূলধন ১১০ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

প্রথম প্রান্তিক শেষে মুনাফা কমেছে

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর’১৯) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৮ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ৬.২৯ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০.১৪ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬৮.৩৯ টাকা।

জেডএস

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও