পদ্মা অয়েলের মুনাফার ৫৫% যাবে রিজার্ভে

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

পদ্মা অয়েলের মুনাফার ৫৫% যাবে রিজার্ভে

পরিবর্তন প্রতিবেদক ১২:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৯

পদ্মা অয়েলের মুনাফার ৫৫% যাবে রিজার্ভে

পুঁজিবাজারের বিদ্যুৎ ও জ্বালানি খাতের তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান পদ্মা অয়েল লিমিটেডের মুনাফার ৪৪.৭১ শতাংশ ডিভিডেন্ড হিসাবে বন্টনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ মুনাফার বাদবাকি ৫৫.২৮ শতাংশ রিজার্ভ বা পুঞ্জিভূত মুনাফায় স্থানান্তর করবে কোম্পানিটি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে

জানা যায়, পদ্মা অয়েলের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের সুপারিশ করা হয়েছে। অর্থাৎ কোম্পানিটি শেয়ার প্রতি ১৩ টাকা ডিভিডেন্ড দিবে। কিন্তু এসময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯.০৭ টাকা।

সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪২.৮৫ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ১২৬.৭৮ টাকা। এছাড়া ৩০ জুন ২০১৯ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫২.২৯ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

প্রথম প্রান্তিক মুনাফা বেড়েছে

প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। চলতি অর্থবছরের (জুলাই-সেপ্টম্বর’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭.৪৯ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৭ টাকা।

প্রথম প্রান্তিক শেষে (৩০ সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪২.৮৫ টাকা। এসময় শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৩.৪৬ টাকা।

উল্লেখ্য, ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (মঙ্গলবার) কোম্পানিটির শেয়ার লেনদেনে কোন সার্কিট ব্রেকার থাকবে না।

জেডএস/এমকে

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও