৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১১:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৯

৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৫ কোম্পানি ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (বৃহস্পতি) কোম্পানিগুলোর শেয়ার দর বাড়া-কমায় কোন সার্কিট ব্রেকার থাকবে না।

অর্থাৎ ডিভিডেন্ড ঘোষণা করা ৫ কোম্পানি ‘নো’ প্রাইজ লিমিটে লেনদেন হবে।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মোজাফ্ফর হোসেন স্পিনিং

সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ২ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রদানের সুপারিশ করেছে।

আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা।  সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়ে ১৫.৬১ টাকা। এসময় কোম্পানিটির নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.০১ টাকা।

আগামী ২৪ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

আরএসআরএম স্টিল

আরএসআরএম স্টিল রি-রোলিং মিলস লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের সুপারিশ করেছে। তবে এই ডিভিডেন্ড শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণ করা হবে।।

আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫.৫৮ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়ে ৪৯.৪৮ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ নভেম্বর।

সোনারগাঁ টেক্সটাইল

সমাপ্ত হিসাববছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের সুপারিশ করেছে।

আলোচিত অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৯৩ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২৯ টাকা ৪৪ পয়সা।

আগামী ১৮ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

প্রাইম টেক্সটাইল

সমাপ্ত হিসাববছরের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের সুপারিশ করেছে।

আলোচিত অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ০.৫৪ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়ে ৪৮.৪৩ টাকা।

এসময় কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৯৩ টাকা ।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ নভেম্বর।

সাভার রিফ্যাক্টরিজ

সমাপ্ত হিসাববছরের কোন ডিভিডেন্ড না প্রদানের সুপারিশ করেছে। অর্থাৎ কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) করেছে ১.১৩ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়ে ৪.০৪ টাকা।

এসময় কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৯ টাকা (নেগেটিভ)।

জেডএস

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও