৮ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

৮ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১১:৩৩ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

৮ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৮ কোম্পানি ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (বুধবার) কোম্পানিগুলোর শেয়ার দর বাড়া-কমায় কোন সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ডিভিডেন্ড ঘোষণা করা ৮ কোম্পানি ‘নো’ প্রাইজ লিমিটে লেনদেন হবে।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আমরা টেকনোলজিস

আমরা টেকনোলজিস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৮ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২৩.৬২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর । এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আমরা নেটওয়ার্কস

আমরা নেটওয়ার্কস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৩৫ টাকা ৩২ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর । এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

রেনেটা লিমিটেড

রেনেটা লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে ১০০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১১০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

সমাপ্ত বছরে কোম্পানিটি সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬.৬৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩০.৯০ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫২.৫৪ টাকা্।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায়, করপোরেট হেড অফিস প্রাঙ্গন, মিরপুর, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ২০ নভেম্বর।

আরডি ফুডস

আরডি ফুডস ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১৫ টাকা ৯০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ড্রাগন সোয়েটার

ড্রাগন সোয়েটার ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৫৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর, সকাল ১১টায়, ইমপেরিয়াল কনভেনশন সেন্টার, মালিবাগে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফাইন ফুডস

ফাইন ফুডস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

সমাপ্ত বছরে কোম্পানিটি সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৪৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০.৮৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.১০৮ টাকা্ (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর, বেলা সাড়ে ১২টায় ফ্যাক্টরী প্রাঙ্গন, কিশোরগঞ্জে ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ১৯ নভেম্বর।

গোল্ডেন সন

গোল্ডেন সন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯৯ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.০১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.০৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর, বিকেল ৪টায়, ফ্যাক্টোরি প্রাঙ্গন, চট্টোগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

স্টাইল ক্রাফট

স্টাইল ক্রাফট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৭৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৬৬ টাকা ৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর । এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেডএস 

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও