ডোরিন পাওয়ারের মুনাফা কমেছে

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ডোরিন পাওয়ারের মুনাফা কমেছে

পরিবর্তন প্রতিবেদক ১২:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

ডোরিন পাওয়ারের মুনাফা কমেছে

পুঁজিবাজারের বিদ্যুৎ ও জ্বালানি খাতের তালিকাভুক্ত ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই’১৯-সেপ্টেম্ব’১৯) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৪৩ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ২.৪৬ টাকা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৬.৬২ টাকা।

৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৭ শতাংশ ক্যাশ ও ১৩ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭.৯১ টাকা, শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৪.১৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১ টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০১৬ সালে পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানিটি ‘এ’ ক্যাটাগরির আওতাভুক্ত।  কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১১৬ কোটি ১৬ লাখ টাকা।

জেডএস

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও