পতনের বাজারেও বিক্রেতা সংকটে ৩ কোম্পানি

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

পতনের বাজারেও বিক্রেতা সংকটে ৩ কোম্পানি

পরিবর্তন প্রতিবেদক ৩:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

পতনের বাজারেও বিক্রেতা সংকটে ৩ কোম্পানি

সপ্তাহের চতুর্থ কার্যদিবসের শুরু থেকে বিক্রয় চাপ অব্যাহত আছে পুঁজিবাজারে। অব্যাহত বিক্রয় চাপের মধ্যেও বুধবার দুপুর পৌনে ২টা পর্যন্ত বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে ৩ কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিক্রেতা সংকটে হল্টেড হওয়া কোম্পানিগুলো হলো- ফার্স্ট ফিন্যান্স, গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ ও রেকিট বেনকিজার লিমিটেড।

ফার্স্ট ফিন্যান্স

নানা জটিলতায় ২০১৫ সালের পর থেকে এজিএম আয়োজন করতে পারছেনা আর্থিক খাতের ফার্স্ট ফাইন্যান্স। এরই ধারাবাহিকতায় আর্থিক খাতের কোম্পানিটির শেয়ার দর সর্বোচ্চ ৩ টাকায় নেমে এসেছে।

মঙ্গলবার দিন শেষে কোম্পানিটির প্রারম্ভিক দর ছিল ৩.১০ টাকা। কিন্তু বুধবার দিনের শুরু থেকে লেনদেনের ইতিবাচক প্রবণতায় কোম্পানিটির দর বেড়েছে ৯.৬৮ শতাংশ বা ০.৩ টাকা। এরই সময় কোম্পানিটির দর ৩.৪০ টাকায় স্থিতি পেয়েছে।

বিনিয়োগকারীদের ক্রয় প্রবণতায় এদিন বিক্রেতা সংকট দেখা দেয়। দুপুর পৌনে ২টায় কোম্পানিটির শেয়ারে ক্রেতা থাকলেও বিক্রেতা ছিল না।

গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ

৬.২৪৪ শতাংশ দর বেড়ে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ। এসময় কোম্পানিটির শেয়ার সর্বোচ্চ ১৭৮৯.৯ টাকায় লেনদেন হতে দেখা যায়।

দুপুর পৌনে ২টায় কোম্পানিটির শেয়ার ক্রয়ে ক্রেতা থাকলেও বিক্রেতা ছিল না।

রেকিট বেনকিজার

৪.৯৯৭ শতাংশ দর বৃদ্ধির মধ্যে দিয়ে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে রেকিট বেনকিজার। এসময় কোম্পানিটির শেয়ার দর আগের কার্যদিবসের তুলনায় ১২৯.৬ টাকা বেড়ে ২৭২২.৯০ টাকায় লেনদেন হয়েছে।

জেডএস

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও