‘নো’ প্রাইস লিমিটে ৪ কোম্পানি

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

‘নো’ প্রাইস লিমিটে ৪ কোম্পানি

পরিবর্তন প্রতিবেদক ১১:৫০ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

‘নো’ প্রাইস লিমিটে ৪ কোম্পানি

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৪ কোম্পানি ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ড ঘোষণা করায় আজ কোম্পানিগুলোর শেয়ার দর বাড়া-কমায় কোন সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ‘নো’ প্রাইস লিমিটে থাকছে ডিভিডেন্ড ঘোষণা করা ৪ কোম্পানি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- এনভয় টেক্সটাইল, রহিম টেক্সটাইল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড।

এনভয় টেক্সটাইল

২০১৮-২০১৯ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২.০১ টাকা।

৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮.৩৫ টাকা। আগের বছরের একই সময় শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছিল ৩৮.০১ টাকা।

এদিকে, বছরান্তে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৮ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ০.২৪ টাকা।

রহিম টেক্সটাইল

২০১৮-২০১৯ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক ও ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৩৪ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৫.৯০ টাকা।

৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১.৭১ টাকা। আগের বছরের একই সময় শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছিল ৪০.৯১ টাকা।

এদিকে, বছরান্তে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৫০ টাকা (নেগেটিভ)। যা আগের বছরের একই সময় ছিল ১৩.৭৪ টাকা।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড

২০১৮-২০১৯ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২.৭১ টাকা।

৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০.১৬ টাকা। আগের বছরের একই সময় শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছিল ৩৩.০২ টাকা।

এদিকে, বছরান্তে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.০২ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ৩.৯৬ টাকা।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি

২০১৮-১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৪ টাকা। এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৮.৭৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৩৫.৬৮ টাকা।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৪.০৭ টাকা।

জেডএস

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও