বিদেশি বিনিয়োগ আকর্ষণে ‘ভি-নেক্সট’ চালু করেছে ডিএসই

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

বিদেশি বিনিয়োগ আকর্ষণে ‘ভি-নেক্সট’ চালু করেছে ডিএসই

পরিবর্তন প্রতিবেদক   ১০:৪৮ পূর্বাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

বিদেশি বিনিয়োগ আকর্ষণে ‘ভি-নেক্সট’ চালু করেছে ডিএসই

পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ আকর্ষণে অনলাইন প্লাটফর্ম ‘ভি-নেক্সট’ চালু করেছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। সোমবার রাতে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন এর উদ্বোধন করেন।

‘ভি-নেক্সট’ অনলাইন প্লাটফর্মের মাধ্যমে বাংলাদেশি কোম্পানি ও প্রকল্পগুলোর সঙ্গে চীনসহ অন্যান্য দেশের বিনিয়োকারীদের মধ্যে সংযোগ স্থাপন হবে।

ডিএসইর পক্ষ থেকে জানানো হয়েছে, শেনঝেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের সম্মিলিত কনসোর্টিয়ামের সঙ্গে ডিএসইর কৌশলগত চুক্তির আওতায় ইস্যুয়ার ও যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে সংযোগ স্থাপনের একটি অনলাইন প্লাটফর্ম হচ্ছে ‘ভি-নেক্সট’ প্লাটফর্ম।

বিনিয়োগযোগ্য কোম্পানি বা প্রকল্পের অনুসন্ধানে এখন পর্যন্ত বিশ্বের ৩৯টি দেশের বিনিয়োগকারীরা ভি-নেক্সট প্লাটফর্মে নিবন্ধিত হয়েছেন। এই প্লাটফর্ম ব্যবহার করে বিদেশি বিনিয়োগকারীরা তালিকাভুক্ত কোম্পানির পাশাপাশি অতালিকাভুক্ত কোম্পানিতেও বিনিয়োগ করতে পারবেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএফপি-বি প্রোগ্রামের টিম লিডার ফয়সাল হোসাইন, ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মতিন পাটোয়ারী, ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন প্রমুখ।

জেডএস/

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও